চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘সেরা রায়’ বলে মন্দির করতে মুসলিম নেতার অনুদান

মসজিদের বিকল্প জমি মানবে না জমিয়ত উলেমা-ই হিন্দ

১৬ নভেম্বর, ২০১৯ | ১:৫৪ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দির নির্মাণে ৫১ হাজার রুপি অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন রাজ্যটির কেন্দ্রীয় শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভী।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গত বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাম মন্দির প্রতিষ্ঠায় অর্থ অনুদানের ঘোষণা দিয়েছেন রিজভী। এসময়, বিতর্কিত এ জমি নিয়ে ভারতের সর্বোচ্চ আদালত যে রায় দিয়েছেন সেটিকে এসময়ের ‘সেরা রায়’ হিসেবেও আখ্যা দেন রিজভী। তিনি জানান, হিন্দু ধর্মাবলম্বীদের দেবতা রামের জন্মভূমি বলে দাবি করা এ জায়গাটিতে মন্দির প্রতিষ্ঠায় আদালতের দেওয়া রায়ে তিনি সন্তুষ্ট। তার ব্যক্তিগত সংগঠন ‘ওয়াসিম রিজভী ফিল্ম’ থেকে তিনি মন্দির নির্মাণের জন্য ‘রাম জন্মভূমি নিয়াসকে’ ৫১ হাজার রুপি অনুদানের ঘোষণা দেন।

বাবরি মসজিদের স্থলে মন্দির নির্মাণের রায়ে অযোধ্যার বিকল্প স্থানে মসজিদ স্থাপনের জন্য বরাদ্দকৃত পাঁচ একর জমি মেনে নেবে না মামলায় মুসলিম পক্ষের অন্যতম বাদী জমিয়ত উলেমা-ই হিন্দ। বৃহস্পতিবার দলটির ওয়ার্কিং কমিটির বৈঠকের পর জানানো হয়েছে, মসজিদের বিকল্প হিসেবে কোনও টাকা বা জমি হতে পারে না। একই সঙ্গে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার বিষয়টিও উড়িয়ে দেওয়া হয়নি দলটির পক্ষ থেকে। টাইমস অব ইন্ডিয়া এখবর জানিয়েছে।

শেয়ার করুন