চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বোমা ফাটালেন পারভেজ মোশাররফ

কাশ্মীরিদের জঙ্গি প্রশিক্ষণ দিতাম

পূর্বকোণ ডেস্ক

১৫ নভেম্বর, ২০১৯ | ২:২৭ পূর্বাহ্ণ

কাশ্মীরিদের পাকিস্তানে নিয়ে গিয়ে মুজাহিদিন হিসেবে প্রশিক্ষণ দেওয়া হত। পরবর্তী ক্ষত্রে তাদেরই ভারতের বিরুদ্ধে লড়ার জন্য তৈরি করা হত! ভারতীয় গণমাধ্যম সম্প্রতি ভাইরাল হওয়া পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি পারভেজ মোশাররফের একটি ভিডিও ক্লিপের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি, ইন্ডিয়া টুডে ও টাইমস অব ইন্ডিয়ার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের এক রাজনৈতিক নেতা ফারহাদুল্লা বাবর নিজের সোশ্যাল একাউন্ট থেকে পারভেজ মোশাররফের ঐ ভিডিওটি শেয়ার করেছেন। সেখানে মোশাররফকে বলতে শোনা যাচ্ছে, ‘যে কাশ্মীরিরা পাকিস্তানে আসত তাদের হিরোর মত বরণ করা হত। আমরা তাদের মুজাহিদিন হিসেবে প্রশিক্ষণ দিতাম এবং সাহায্য করতাম। এরাই আমাদের হয়ে পরবর্তী সময়ে ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াই করত। সেই সময়ই লস্করের মতো বেশকিছু জঙ্গি সংগঠন বেড়ে ওঠে। ওরা আমাদের কাছে নায়ক’!

শুধু এখানেই থেমে থাকেননি মোশাররফ। কুখ্যাত সন্ত্রাসবাদী ওসামা বিন লাদেন এবং জালালুদ্দিন হাক্কানিকেও ‘নায়ক’ বলে সম্বোধন করেন তিনি জানিয়ে ভারতীয় গণমাধ্যম প্রতিবেদনে উল্লেখ করে, কাশ্মীর ইস্যু নিয়ে বরাবরই ‘সেফ গেম’ খেলে এসেছে পাকিস্তান। বারংবার যে পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গিরা ভারতের ওপর হামলা চালিয়ে আসছে বা চালানোর ছক কষে চলেছে তা কোনওভাবেই মানতে রাজি নয় ইসলামাবাদ সরকার। মোশাররফ বক্তব্যে পরিস্কার যে, পাকিস্তান সরকার বরাবরই জঙ্গিদের মদদ দিয়ে এসেছে, এবং ভারতের বিরুদ্ধে লড়াই করার প্রস্তুতি নিয়েছে।

শেয়ার করুন