চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

১৫ নভেম্বর, ২০১৯ | ১২:৪০ পূর্বাহ্ন

প্রশিক্ষণ কর্মসূচিকেই কর্মসংস্থান বললেন ট্রাম্প কন্যা

পাল্লা দিয়ে মিথ্যা বলেন বাবা-মেয়ে!

ইন্টারন্যাশনাল ডেস্ক : অদ্ভুত মিথ্যা তথ্য দেয়ার বদঅভ্যাস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রয়েছে। জনসমাবেশে হাজারো মানুষের সামনে জলজ্যান্ত মিথ্যা বলতে একটুও বাধে না তার। এবার মেয়েকে নিয়ে উদ্ভট তথ্য দিয়ে সেই তালিকাটা আরও ভারী করলেন তিনি।

নিউইয়র্কের ইকোনমিক ক্লাবের বক্তৃতায় ট্রাম্প বলেন, তার মেয়ে ইভানকা ট্রাম্প এক কোটি ৪০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করেছেন। অনির্বাচিত সরকারি কর্মকর্তা ইভানকা ট্রাম্প হোয়াইট হাউসের কর্মশক্তি নীতির উপদেষ্টা বোর্ডের সহপ্রধান। খবর গার্ডিয়ান অনলাইনের। ট্রাম্প বলেন,‘ইভানকা এখন এক কোটি ৪০ লাখ কর্মসংস্থার সৃষ্টি করেছেন। বড় বড় কোম্পানি তাদের প্রশিক্ষণ দিচ্ছে। তিনি যখন হড়হড় করে এসব মিথ্যা আওড়ে যাচ্ছিলেন, সমর্থকরা তখন উল্লাস প্রকাশ করে তাতে সায় দিয়ে যাচ্ছিলো।

কিন্তু ফ্যাক্টচেক ডট অর্গ বলছে, প্রেসিডেন্ট পদে ট্রাম্প অভিষিক্ত হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মোট ৬০ লাখ কর্মসংস্থান হয়েছে। বাবার মতো মেয়েও কম যান না। গত অক্টোবরে ইভানকা ট্রাম্প এক বক্কব্যে বলেন, তার চেষ্টায় ৬০ লাখ ৩০ হাজার কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। কিন্তু তিনি যেগুলো কর্মসংস্থান বলে চালিয়ে দিতে বেপরোয়া, সেগুলো ছিল মূলত বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি। অর্থ্যাৎ প্রশিক্ষণ কর্মসূচিকেই কর্মসংস্থান বলে চালিয়ে দিচ্ছেন ট্রাম্প কন্যা।

The Post Viewed By: 73 People

সম্পর্কিত পোস্ট