চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

১৩ নভেম্বর, ২০১৯ | ৫:১৩ অপরাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক

মিসরে অবতরণকালে যাত্রীবাহী বিমানে আগুন

ইউক্রেন থেকে আসা স্কাইআপ এয়ারলাইন্সের বোয়িং৭৩৭-৮০০ মিসরের শারম আল শেখ বিমানবন্দরে অবতরণের পরপরই যাত্রীবাহী একটি বিমানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার ইউক্রেন থেকে মিসরের শারম আল শেখ বিমানবন্দরে বিমানটি অবতরণের সময় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল বলছে, মিসরে একটি যাত্রীবাহী বিমান নাটকীয়ভাবে অবতরণের পর অগ্নিকাণ্ডের শিকার হয়েছে। ইউক্রেন থেকে স্কাইআপ এয়ারলাইন্সের বোয়িং৭৩৭-৮০০ বিমানটি সমুদ্র তীরবর্তী ওই বিমানবন্দরে অবতরণের সময় আগুন ধরে যায়।

বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে দেখা যায়, বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গেই বিমানটির অবতরণ গিয়ারে আগুনের ফুলকি ছড়িয়ে পড়ে। বিমান পরিবহন বিষয়ক সংবাদমাধ্যম এয়ারলাইনডটনেট বলছে, অবতরণের সময় বিমানটির হাইড্রোলিক ফ্লুইড লিকেজ হয়। ফলে বিমানটির হট ব্রেকে সেই ফ্লুইড ছড়িয়ে পড়ায় দ্রুত আগুন ধরে যায়।

তবে বিমানবন্দরের জরুরি সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে ফেলেন। বিমানের যাত্রী ও ক্রুদের কোনো ধরনের জখম ছাড়াই নিরাপদে বের করে আনা হয়।

ফ্ল্যাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট রাডার ২৪ বলছে, ১৫ বছরের পুরোনো এই বিমানটি কিছুদিন আগে যাত্রী পরিবহন শুরু করেছে। ফ্লাইট গ্লোবালের তথ্য বলছে, ইউক্রেন থেকে মিসরগামী ওই বিমানটিতে ১৮৯ যাত্রী ও সাত ক্রু ছিলেন।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 60 People

সম্পর্কিত পোস্ট