চট্টগ্রাম বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

১২ নভেম্বর, ২০১৯ | ৯:২১ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

ভারতে পেঁয়াজের নায্যদাম না পেয়ে কৃষকের কান্না, ভিডিও ভাইরাল

ভারতে বাজারে পেঁয়াজের নায্যমূল্য না পেয়ে এক কৃষকের কান্নায় ভেঙে পড়ার একটি ভিডিও  ভাইরাল হয়ে গেছে অনলাইন দুনিয়ায়। মহারাষ্ট্র প্রদেশের আহমেদনগরের বাজারে পেঁয়াজ বিক্রি করে কেজিপ্রতি মাত্র ৮ রুপি পেয়েছেন ওই কৃষক। খবর আনন্দবাজার’র।

কংগ্রেস নেতা সুনীল আহির শনিবার মহারাষ্ট্রের এ কৃষকের কান্নার ভিডিও শেয়ার করেছেন তার টুইটার পেইজ থেকে। ভাইরাল হওয়া ওই ভিডিওতে ওই কৃষক কম মূল্যে কীভাবে ক্ষেতে কাজ করা শ্রমিকদের প্রাপ্য মেটাবেন, কীভাবে সংসার চালাবেন- সেই আশঙ্কা নিয়ে আহাজারি করতে দেখা যায়।

হতভাগ্য ওই কৃষকের প্রশ্ন- “আট রুপি দরে পেঁয়াজ বিক্রি করতে হল।কোথা থেকে শ্রমিকদের মজুরি দেব? কীই বা খাওয়াব ঘরের লোকেদের? ছেলেদের কী খাওয়াব? সবাই মুখ্যমন্ত্রী পদের জন্য দৌঁড়াচ্ছে। তারা জানে না আমাদের মুখোমুখি হতে হচ্ছে কোন অবস্থার।” রাজনীতিকরা কৃষকদের দিকে না তাকিয়ে নিজেদের ক্ষমতা নিয়ে কামড়াকামড়িতে ব্যস্ত বলেও অভিযোগ এ কৃষকের।

প্রসঙ্গত, মহারাষ্ট্র প্রদেশে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও শিব সেনার জোট সর্বশেষ বিধানসভা নির্বাচনে কেন্দ্রে  সংখ্যাগরিষ্ঠ আসনে জিতলেও সরকার গঠন নিয়ে দুই শরিকের মতপার্থক্যে ওই জোট ভেঙে গেছে।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 58 People

সম্পর্কিত পোস্ট