চট্টগ্রাম সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯

১২ নভেম্বর, ২০১৯ | ১:৪৩ পূর্বাহ্ন

তুর্কিশ পার্লামেন্টের তুর্কি-ফিলিস্তিনি কমিটির সাবেক প্রধান

ইয়াসির আরাফাত জেরুজালেম রক্ষায় তুরস্কের প্রতি আহ্বান জানিয়েছিলেন!

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফিলিস্তিনের প্রয়াত বর্ষীয়ান নেতা ইয়াসির আরাফাত মারা যাওয়ার পাঁচ মাস আগেও জেরুজালেম ও আল-আকসা মসজিদ রক্ষায় অব্যাহত ভূমিকা রাখতে তুরস্ক সরকারের প্রতি আহ্বান জানিয়েছিলেন। ফিলিস্তিনের অবিসংবাদিত নেতা ইয়াসির আরাফাত ফিলিস্তিনি লিবারেশন অরগানাইজেশনেরও (পিএলও) প্রতিষ্ঠাতা ছিলেন। ২০০৪ সালের ১১ নভেস্বর প্যারিসের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় উপশহর ক্লামার্টে মারা যান ইসরাইলের দখলদারিত্বের বিরুদ্ধে লড়াকু এই নেতা।

তুরস্কের সাবেক এমপি হুসাইন টানরিভারটি সংবাদ সংস্থা আনাদুলকে বলেন, ২০০৪ সালে তিনি রামাল্লায় সফর করেন। ইসরাইলি বাহিনী সেখানে আরাফাতকে তার মুকাত্তায় (প্রধান কার্যালয়) দুই বছরেরও বেশি আটক রেখেছিল। ফিলিস্তিন সফরের স্মৃতিচারণ করে তুর্কিশ পার্লামেন্টের তুর্কি-ফিলিস্তিনি কমিটির সাবেক এই প্রধান বলেন, আল-কুদস ও আল-আকসা মসজিদ রক্ষার আহ্বানের বার্তা তুর্কি নেতাদের কাছে পৌঁছে দিতে বৈঠকের সময় ইয়াসির আরাফাত তাকে অনুরোধ করেছিলেন। হুসাইন তখন তুর্কি পার্লামেন্টের সদস্য ছিলেন।

ইয়াসির আরাফাত তাকে বলেছেন, আপনি ও তুর্কিশ জনগণের জন্য আমার একটি বার্তা আছে। আপনারাই হলেন তারা( উসমানীয়) যারা ইতিহাসের বিভিন্ন সময় আল-কুদসকে রক্ষা করেছেন। আপনারাই তারা যারা এই শহরকে হারাম আল-শরিফ আখ্যা দিয়েছিলেন।

The Post Viewed By: 59 People

সম্পর্কিত পোস্ট