চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৮ নভেম্বর, ২০১৯ | ১১:৩১ অপরাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক

শান্তিতে এওয়ার্ডজয়ী নাজমুনকে যুক্তরাষ্ট্র কনসাল জেনারেলের অভিনন্দন

আন্তর্জাতিক পিস টর্চ এওয়ার্ডজয়ী বাংলাদেশি বংশোদ্ভুত নাজমুনকে অভিনন্দন জানিয়েছেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের প্রথম নারী কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা। নিউইয়র্কে লং আইল্যান্ড সিটির কনস্যুলেট জেনারেল অব বাংলাদেশ অফিসে ৭ নভেম্বর সকাল ১১ টায় প্রথম বাংলাদেশি হিসেবে নাজমুন নাহারের দুঃসাহসী এই বিশ্বভ্রমণের অভিযাত্রাকে অভিনন্দন জানান তিনি। এসময় কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা শোনেন নাজমুন নাহারের পৃথিবীব্যাপী বাংলাদেশের লাল-সবুজের পতাকা বহনের কাহিনী।

বাংলাদেশকে বিশ্বব্যাপী তুলে ধরার পাশাপাশি বিশ্বশান্তির বার্তা ছড়িয়ে দেয়ার এই প্রয়াসকে নাজমুনের অনন্য নারী শক্তির বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেন কনসাল জেনারেল। পরে যুক্তরাষ্ট্রে নিযুক্ত প্রথম নারী কনসাল জেনারেল ও নাজমুন নাহার পতাকা একসাথে স্পর্শ করে লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের সকল মানুষের জন্য শুভ কামনা করেন। পরবর্তীতে সাদিয়া ফয়জুন্নেসা নাজমুনকে নিউইয়র্কে বাংলাদেশ কনসুলেট সার্ভিসের আধুনিকায়ন এবং অধিকতর গ্রাহক সেবাবান্ধব কার্যক্রম ঘুরে দেখান।

প্রসঙ্গত, সম্প্রতি যুক্তরাষ্ট্রে নাজমুন নাহার অর্জন করেছেন বহু সমাদৃত আন্তর্জাতিক পিস টর্চ এওয়ার্ড। অতীতে এই সম্মানে ভূষিত হয়েছেন বিশ্ব শান্তির জন্য কাজ করা মাদার তেরেসা, নেলসন ম্যান্ডেলা, মায়া এন্জেলোর মত মনিষীরা।

পূর্বকোণ-আল-আমিন

The Post Viewed By: 55 People

সম্পর্কিত পোস্ট