চট্টগ্রাম মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

৭ নভেম্বর, ২০১৯ | ১:৩৬ পূর্বাহ্ণ

পদত্যাগ করলেন জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থার প্রধান

ইন্টারন্যাশনাল ডেস্ক : অসদাচরণের অভিযোগের তদন্ত শেষ হওয়ার আগেই পদত্যাগ করেছেন জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থার প্রধান পিয়ারে ক্রাহেনবুল।

তার স্থানে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবেন ক্রিস্টিয়ান স্যান্ডার্স। বুধবার জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক ত্রাণ ও কর্মসংস্থান সংস্থার (ইউএনআরডব্লিউএ) এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

তবে বিবৃতিতে ওই অভিযোগের বিষয়ে বিস্তারিত কোনও তথ্য জানানো হয়নি। এবছরের জুলাইয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার হাতে আসে ইউএনআরডব্লিউএ’র এক গোপনীয় অভ্যন্তরীণ নৈতিক প্রতিবেদন। এতে ক্রাহেনবুল ও ঘনিষ্ঠ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যক্তিগত স্বার্থে অসাদাচরণ, স্বজনপ্রীতি, প্রতিশোধসহ ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আনা হয়। সংস্থাটির বৃহত্তম দাতা দেশ যুক্তরাষ্ট্র তাদের অনুদান কমিয়ে দেওয়ার পর সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া নির্দিষ্ট কিছু মানুষের মধ্যে সীমিত হয়ে পড়লে এই সুযোগ পান তারা।
প্রতিবেদনে বলা হয়, এসব মানুষের কর্মকা- জাতিসংঘের সুনামকে ঝুঁকির মুখে ফেলেছে বলে উল্লেখ করে তাদের দ্রুত সরিয়ে দেওয়ার বিষয়টি বিবেচনার সুপারিশ করা হয়।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, অন্তর্র্বতী সময়ের জন্য ভারপ্রাপ্ত কমিশনার জেনারেল হিসেবে ক্রিস্টিয়ান স্যান্ডার্সকে নিয়োগ দিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

The Post Viewed By: 19 People

সম্পর্কিত পোস্ট