চট্টগ্রাম রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৫ অক্টোবর, ২০১৯ | ৪:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

খুনের জন্য ভাড়াটে খুনির খুনি ভাড়া

ধরা যাক, এক ব্যক্তি তার প্রতিপক্ষকে খুন করতে চায়। সে নিজেই কাজটা না করে তাকে দেয়া টাকার অর্ধেক টাকায় অন্য একজন খুনি ভাড়া করলো। কিন্তু সেই ভাড়াটে খুনিও নিজের হাতে খুন না করে কাজটি করার জন্য আরেকজন খুনি ভাড়া করলো তাও তাকে দেয়া টাকার অর্ধেক টাকায়। আবার এই ভাড়াটে খুনিও নিজের হাতে কাজটি না করে তাকেও দেয়া অর্ধেক টাকায় ভাড়া করলো আরেকজন ভাড়াটে খুনিকে। অতঃপর সেই খুনিও নিজের টাকার অর্ধেক টাকায় ভাড়া করলো আরেক খুনি। কিন্তু অন্যদের মতো সেই খুনিও নিজে কাজ করতে রাজি না থাকায় সে আরও কম টাকায় খুন করার জন্য  ভাড়া করলো আরেকজন খুনিকে।

অর্থাৎ একই ব্যক্তিকে খুন করতে খুনি ভাড়া করা হয়েছে মোট পাঁচবার। শুনতে বানানো গল্পের মতো হলেও এটি মোটেও গল্প নয়। সম্প্রতি এমনই একটি ঘটনাটি ঘটেছে চীনের গুয়াংশি প্রদেশের নানিংয়ে।

দেশটির একটি পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, রিয়েল এস্টেট ব্যবসায়ী তান ইয়ুহুইয়ের বিরুদ্ধে ২০১৩ সালে আদালতে অভিযোগ করেন তার ব্যবসায়ী-প্রতিদ্বন্দ্বী উই মৌ। ওই মামলায় হেরে যাওয়ার ভয়ে উইকে খুন করতে শি গুয়াংগান নামে তান ইয়ুহুই এক খুনিকে ভাড়া করেন। এই কাজ করতে শি গুয়াংগান দুই মিলিয়ন ইউয়ান পান যা বাংলাদেশি টাকায় প্রায় ২ কোটি ৩৭ লাখ টাকা।

ওই কাজটি করার জন্য নিজের অর্ধেক দামে শি ভাড়া করেন তিয়ানশিয়াং নামের আরেক খুনিকে। দ্বিতীয় ভাড়াটে খুনি মো আবার ভাড়া করেন ইয়াং কাংশেংকে। বিনিময়ে কাংশেং  ৯২ লাখ ৬৫ হাজার টাকা পান। তৃতীয় ভাড়াটে খুনি কাংশেং আবার ভাড়া করেন ইয়াং গুয়াংশেং নামে আরেক খুনিকে। নিজে খুন না করে গুয়াংশেং এর জন্য ভাড়া করেন লিং শিয়ান্সিকে।

পাঁচ নম্বর ভাড়াটে খুনি লিং ততদিনে বুঝে গেছেন, এই কাজের জন্য তিনি সবচেয়ে কম টাকা পেতে যাচ্ছেন। সেটা মেনে নিতে না পেরে উইকে (যাকে খুন করার কথা ছিল) বলে দিলেন পুরো পরিকল্পনা। তারপর তাকে মরে যাওয়ার অভিনয় করতে বললেন। একসময় পুলিশ পর্যন্ত পৌঁছে গেলো পুরো ঘটনা।

পরে ব্যবসায়ী উই মৌ মামলা করেন তার প্রতিদ্বন্দ্বী তানসহ পাঁচ ভাড়াটে খুনির বিরুদ্ধে। তানের পাঁচ বছরের জেল হয় হত্যাচেষ্টার অপরাধে। প্রথম ভাড়াটে খুনি শির জেল হয় সাড়ে তিন বছর। সোয়া তিন বছর জেল হয় পর্যায়ক্রমে থাকা দ্বিতীয় ও তৃতীয় ভাড়াটে খুনির। চতুর্থ ভাড়াটে খুনির তিন বছর ও পঞ্চম ভাড়াটে খুনির দুই বছর সাত মাসের কারাদণ্ড দেয় আদালত।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 96 People

সম্পর্কিত পোস্ট