চট্টগ্রাম মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২১ অক্টোবর, ২০১৯ | ১২:৪৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

কঙ্গোতে দুর্ঘটনাগ্রস্ত বাসে আগুন লেগে নিহত ৩০

কঙ্গোতে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়ে আগুন ধরে যায়। এতে অগ্নিদগ্ধ হয়ে কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় রবিবার মধ্যরাতে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ১৮ জন।

আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। খবর স্ট্রেইট টাইমসের।

আফ্রিকার দেশটির রাজধানী কিনশাসায় রবিবার রাতে ওই দুর্ঘটনা ঘটে। কঙ্গোর রেড ক্রসের মুখপাত্র ডেভিড সিয়ালা জানান, আমরা মরদেহ শনাক্ত করতে কাজ করে যাচ্ছি।

ওই বাসটিতে প্রায় ১০০ যাত্রী ও মালামালে পরিপূর্ণ ছিল। লুফু এলাকা থেকে কিনশাসার দিকে যাচ্ছিল বাসটি। কিনশাসা থেকে ১৫০ কিলোমিটার দূরে বানজা-গুংগু এলাকায় বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। এতে বাসটি দুর্ঘটনাকবলিত হয় এবং আগুন ধরে যায়। রোববার দিবাগত রাত ১টার দিকে ওই দুর্ঘটনা ঘটে।

সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, এদিন লুফু থেকে কিনশাসা যাওয়ার পথে যাত্রী ও মালপত্র ঠাসা বাসটি আচমকা যান্ত্রিক বিভ্রাটের শিকার হয়। ম্‌বনজা-ন্‌গুংগু এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা ছেড়ে পাশের নীচু জমির উপর গড়িয়ে গিয়ে বাসটি উলটে গিয়ে হঠাৎ আগুন ধরে যায়।

এ ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ফেলিক্স শিসেকেদি। তিনি আহতদের চিকিৎসা নিশ্চিতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, কিনশাসা থেকে ১৫০ কিমি দূরে ১ নম্বর হাইওয়ের উপরে ম্‌বনজা-ন্‌গুংগু অঞ্চল সড়ক দুর্ঘটনার জন্য কুখ্যাত। এ পর্যন্ত এই রাস্তায় বহু ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 77 People

সম্পর্কিত পোস্ট