চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সৌদি আরবে বাসে আগুন ৩৬ ওমরাহ যাত্রী নিহত

সৌদিআরব প্রতিনিধি

১৮ অক্টোবর, ২০১৯ | ২:৩৮ পূর্বাহ্ণ

সৌদি আরবের পবিত্র মদিনায় একটি গাড়ির সঙ্গে ধাক্কা লেগে ওমরাহ যাত্রী বহনকারী একটি বাসে আগুন ধরে যায়। এতে ওই বাসে থাকা ৩৬ জন ওমরাহ হজযাত্রী নিহত ও তিনজন আহত হয়েছেন। তারা সবাই বিদেশি হলেও কোনো বাংলাদেশি আছেন কিনা তা তাৎক্ষণিক জানা যায়নি। জানা যায়, গত বুধবার (১৬ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে দেশটির মদিনা থেকে ১৭০ কিলোমিটার দূরে আল-আখাল গ্রামের হিজরা রোডে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদি প্রেস এজেন্সি জানায়, এশিয়ান ও আরব দেশের নাগরিকদের বহনকারী বাসটিতে ৩৯ জন যাত্রী ছিলেন। বেসরকারি পরিবহনের বাসটি একটি লোডারের (সাধারণত নির্মাণকাজে ব্যবহৃত ভারী গাড়ি) সঙ্গে ধাক্কা খায়, এতে বাসটিতে আগুন ধরে যায় এবং এ প্রাণহানি ঘটে। যে ক’জন আহত বা দগ্ধ হয়েছেন তাদের উদ্ধার করে নিকটস্থ আল-হামনা হাসপাতালে নেয়া হয়েছে।

এখন পর্যন্ত সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয় ৩৬ জনের তথ্য নিশ্চিত করেছে। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় রেড ক্রিসেন্টসহ অন্যান্য জরুরি সেবা সংস্থা।

এ দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছে সৌদি প্রেস এজেন্সি। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত ও আহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি।

শেয়ার করুন