চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ মার্চ, ২০২১

১৬ অক্টোবর, ২০১৯ | ২:১৩ পূর্বাহ্ণ

হাফিজকে নিয়ে ফের মার্কিন চাপ

ইন্টারন্যাশনাল ডেস্ক : পাকিস্তানের মাটিকে ব্যবহার করে জঙ্গিগোষ্ঠীগুলিকে সন্ত্রাস চালাতে দেওয়া বন্ধ করুক ইসলামাবাদ, আজ ফের এই বার্ত দিল আমেরিকা। সেই সঙ্গে লস্কর-ই-তইবা ও তাদের নেতা হাফিজ সাইদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ারও দাবি জানিয়েছে ওয়াশিংটন।

জঙ্গিদের আর্থিক মদত বন্ধে পাকিস্তান উপযুক্ত পদক্ষেপ করেছে কি না তা নিয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেবে আন্তর্জাতিক নজরদারি সংস্থা ‘ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স’ (এফএটিএফ)। এ দিনই প্যারিসে ওই সংস্থার বৈঠক শুরু হয়েছে। তার আগে ওয়াশিংটনের এই বার্তা যথেষ্টই উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে।

গত বৃহস্পতিবার লস্কর ই তইবার চার শীর্ষ নেতাকে গ্রেফতার করে পাক গোয়েন্দা সংস্থা। এরা হল জাফর ইকবাল, ইয়াহা আজিজ, মহম্মদ আশরফ ও আব্দুল সালাম। পাকিস্তানের এই পদক্ষেপকে স্বাগত জানিয়ে লস্কর প্রধান হাফিজ সাইদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় জোর দিয়েছেন মার্কিন বিদেশ দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া শাখার প্রধান অ্যালিস ওয়েলস।

তিনি টুইট করেন, ‘‘পাক প্রধানমন্ত্রী ইমরান খানই বলেছেন, জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে পদক্ষেপ করা প্রয়োজন। আমাদের আশা, পাকিস্তান সেই পদক্ষেপ করবে।’’ তাঁর কথায়, ‘‘হামলায় দায়ী লস্কর জঙ্গিদের শাস্তি হলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলি সুবিচার পাবে।

শেয়ার করুন
The Post Viewed By: 241 People

সম্পর্কিত পোস্ট