চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কাশ্মীর বিক্ষোভে আটক সাবেক মুখ্যমন্ত্রীর মেয়ে-বোন

আন্তর্জাতিক ডেস্ক

১৫ অক্টোবর, ২০১৯ | ৫:০৪ অপরাহ্ণ

ভারতশাসিত কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেওয়া দেশটির সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করা হয় গত ৫ অগাস্ট । এর প্রতিবাদে জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগরে বিক্ষোভ দেখাতে গিয়ে আটক হয়েছেন ফারুক আবদুল্লার মেয়ে সাফিয়া আব্দুল্লাহ, বোন সুরাইয়া আব্দুল্লাহ, জম্মু-কাশ্মীরের সাবেক প্রধান বিচারপতি বশির আহমেদ খানের স্ত্রী হাওয়া বশিরসহ বেশ কযেকজন নারীকর্মী ও শীর্ষস্থানীয় শিক্ষাবিদ। আজ মঙ্গলবার এই ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, শ্রীনগরের লালচকের কাছে প্রতাপ পার্কে প্ল্যাকার্ড হাতে নিয়ে অনেক নারীরা জড়ো হন। তারা প্রতিবাদ বিক্ষোভ দেখানো শুরু করতেই পুলিশ তাদের ওপর ঝাঁপিয়ে পড়ে এবং এক ডজনেরও বেশি নারীকে আটক করে। আটক করা নারীদের মধ্যে আবদুল্লার বোন সুরাইয়া আবদুল্লা, তার মেয়ে সাফিয়া আবদুল্লাহ খান এবং জম্মু ও কাশ্মীরের প্রাক্তন প্রধান বিচারপতি বশির আহমেদ খানের স্ত্রী হাওয়া বশির রয়েছেন। ওই বিক্ষোভকারীদের মধ্যে রয়েছেন বেশ কয়েকজন নারী সমাজকর্মী এবং শিক্ষাবিদও।

এর আগে জননিরাপত্তা আইনে উপত্যকার প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা এবং তার ছেলে ওমর আবদুল্লাকে আটক করে সরকার ভারতের কেন্দ্রীয় সরকার।  সূত্র: এনডিটিভি

পূর্বকোণ/টিএফ

শেয়ার করুন