চট্টগ্রাম রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৫ অক্টোবর, ২০১৯ | ২:২৬ পূর্বাহ্ণ

৪ মাসের মধ্যে স্বাভাবিক হবে কাশ্মীর : মোদি

ইন্টারন্যাশনাল ডেস্ক : জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি আগামী চার মাসের মধ্যে স্বাভাবিক হয়ে আসবে বলে আশ্বাস দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রোববার মহারাষ্ট্রে একটি সমাবেশে মোদি বলেন, ‘‘জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা নিশ্চিত করতে তার সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে।”

গত ৫ অগাস্ট ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সরকার জম্মু ও কাশ্মীরের স্বায়ত্তশাসনের বিশেষ মর্যাদা বাতিল করার পর থেকেই ওই অঞ্চলকে কড়া নিরাপত্তায় মুড়ে রেখেছে। বিপুল সেনা মোতায়েনের পাশাপাশি কারফিউয়ের মত কড়াকড়ি এমনকী যোগাযোগের ওপরও নিয়ন্ত্রণ আরোপ করে সরকার।
তবে সোমবার থেকে জম্মু-কাশ্মীরে পোস্ট পেইড মোবাইল সেবা চালুর ঘোষণা দিয়েছে সরকার। সমাবেশে মোদি বলেন, “আমি আপনাদের আশ্বস্ত করছি, সেখানে গত ৪০ বছর ধরে যে অস্বাভাবিক পরিবেশ বিরাজ করছে তা স্বাভাবিক হতে চার মাসের বেশি সময় লাগবে না।”

জম্মু, কাশ্মীর এবং লাদাখ ভারতের জন্য কেবল একখ- জমি নয় বলেও মন্তব্য করেন ভারতের প্রধানমন্ত্রী।
দিল্লির দাবি, কাশ্মীরকে ভারতের সঙ্গে সম্পৃক্ত করে এ হিমালয় অঞ্চলটিতে উন্নয়ন নিশ্চিত করার জন্যই স্বায়ত্ত্বশাসন বাতিলের পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে স্থানীয়রা এ সিদ্ধান্ত এখনো মেনে নেয়নি। ভারতের সিদ্ধান্ত নিয়ে সেখানকার অধিবাসীদের মধ্যে ক্ষোভ এবং অসন্তোষ আছে।

The Post Viewed By: 86 People

সম্পর্কিত পোস্ট