চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

Bangladeshi native Afroza will contest the Canadian elections, rtvonline

বাংলাদেশি বংশোদ্ভূত আফরোজা লড়বেন কানাডার নির্বাচনে

অনলাইন ডেস্ক

১৪ অক্টোবর, ২০১৯ | ৩:৪৩ অপরাহ্ণ

কানাডায় আগামী ২১ অক্টোবর অনুষ্ঠিত হবে সাধারণ নির্বাচন। আর ওই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত আফরোজা হোসেন। নির্বাচনে তিনি ওশাওয়া আসন থেকে ক্ষমতাসীন লিবারেল পার্টির মনোয়ন পেয়েছেন। টরন্টো থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থিত এই ওশাওয়া শহর। ২০০৪ সাল থেকে ওই আসনটি নিজেদের দখলে রেখেছে কনজারভেটিভ পার্টি। দলটির এমপি কলিন ক্যারিকে হারাতে এখন নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন আফরোজা।

১০ বছরের বেশি সময় ধরে কানাডায় নবাগতদের সঙ্গে কাজ করা আফরোজা বলেছেন, বর্তমান অর্থনৈতিক প্রেক্ষাপটে মানুষজনের সংগ্রাম তিনি অনুধাবন করতে পারেন। তার বিশ্বাস মানুষের জীবন সামনের দিকে এগিয়ে নিতে লিবারেল পার্টি সাহায্য করবে। তিনি বলেন, আমি প্রতিদিনই মানুষের উদ্বেগের কথা শুনি, কীভাবে আমরা আমাদের বিল দেবো? আমরা কীভাবে খাবার যোগাড় করবো? আমরা কীভাবে আমাদের ঘর ভাড়া দেবো? আফরোজা বলেন, আমি ওশাওয়াকে শিখরে নিয়ে যেতে সাহায্য করতে চাই। সংস্কৃতি, পরিবেশ ও প্রযুক্তির পরিবর্তন ঘটছে, আমাদের অনেক পরিবর্তন প্রায়োজন। আর এটা লিবারেল পার্টি করতে পারে।

এর আগে স্বামী মোয়াজ্জেন হোসেনসহ ৩০ বছর আগে কানাডায় এসে নিজ চেষ্টায় পড়াশোনা করেন এবং পরিশ্রম করে পেশাদার একাউন্ট্যান্ট হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছেন আফরোজা। সেই সঙ্গে যুক্ত হয়েছেন কানাডার মূলধারার রাজনীতির সঙ্গেও।

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন