চট্টগ্রাম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯

১৪ অক্টোবর, ২০১৯ | ২:৪৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে ভবন ধ্বস, নিহত ১০

ভারতের উত্তরপ্রদেশে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ধ্বসে গেল একটি বাড়ি। এতে কমপক্ষে ১০ জন নিহত এবং অর্ধশত আহত হয়েছেন।

সোমবার (১৪ অক্টোবর) স্থানীয় সময় সকাল ১০টার দিকে উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলীয় জেলা মাউয়ের মাহমুদাবাদ এলাকায় ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন। খবর এনডিটিভির।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হচ্ছে, বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে ভবনটি পুরো ধসে পড়েছে। ভবনের ধ্বংসাবশেষে অনেকে এখনও আটকা পড়ে আছেন। উদ্ধারকারী বাহিনী তাদের নিরাপদে বের করে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে সিলিন্ডার বিস্ফোরণের কোনো কারণ এখনও জানা যায়নি।

স্থানীয়রা জানিয়েছেন, আচমকাই কানে তালা ধরানো আওয়াজ শোনেন তাঁরা! ওই বাড়িটি থেকেই তীব্র এই বিস্ফোরণের শব্দ শোনার পরেই বাড়িটি থেকে আগুনের শিখা ছড়িয়ে পড়তে দেখেন তাঁরা। ধ্বংসাবশেষে মানুষজন আটকা পড়েছেন কিনা তা খতিয়ে দেখার জন্য ভেঙে পড়া বাড়ির মধ্যে উদ্ধার অভিযান চলছে। অ্যাম্বুলেন্স এবং উদ্বিগ্ন মানুষের ভিড়ে থমথমে গোটা এলাকাই।

এদিকে আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। উৎসুক জনতা ক্রমেই চারপাশে ভিড় করছেন।

এই দুর্ঘটনায় মৃতদের জন্য শোক জ্ঞাপন করে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃতদের পরিবারের সর্বাত্মক সহায়তা নিশ্চিত করতে জেলা কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 157 People

সম্পর্কিত পোস্ট