চট্টগ্রাম শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০১৯ | ৪:৪২ অপরাহ্ন

সৌদি আরব সংবাদদাতা

মক্কা-মদিনায় নিয়োগ পেলেন নতুন ইমাম ও খতিব

সৌদি আরবে খাদেমুল হারামাইন বাদশাহ সালমানের নির্দেশে পবিত্র মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববীতে বেশ কয়েকজন নতুন খতিব ও ইমাম নিয়োগ দেয়া হয়েছে। নতুন নিয়োগপ্রাপ্ত খতিবরা আগে থেকেই ইমামতির দায়িত্ব পালন করে আসছিলেন। শনিবার (১২ অক্টোবর) মসজিদুল হারামাইন বিষয়ক অধিদপ্তর প্রধান শায়খ ড. আবদুর রহমান সুদাইস এই ঘোষণা দেন।

মক্কার মসজিদুল হারামে খতিব হিসেবে নিয়োগ পাওয়া শায়খ ডা. বানদার বিন আবদুল আজিজ বালিলাহ ও শায়খ ডা. আবদুল্লাহ বিন আওয়াদ আল জুহানি দীর্ঘদিন ধরে মসজিদে হারামের বিভিন্ন ওয়াক্তের নামাজের ইমামতি করে আসছিলেন। ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. ইয়াসির আদ দাওসারি। তিনি কয়েকবছর আগে তারাবিহ্র ইমাম হিসেবে নিয়োগ পেয়েছিলেন। এখন থেকে তিনি ইমামতির দায়িত্ব পালন করবেন।

অপরদিকে, মসজিদে নববীতে একজনকে নতুন খতিব ও দুজনকে নতুন ইমাম নিয়োগ দেয়া হয়েছে। খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. আহমদ বিন তালিব হুমাইদ আগে থেকেই মসজিদে নববীতে ইমামতির দায়িত্ব পালন করে আসছিলেন। ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. আহমদ বিন আলী হুজাইফি (মসজিদে নববীর বর্তমান প্রবীণ ইমাম ও খতিব শায়খ হুজাইফির সন্তান) ও শায়খ ডা. খালেদ বিন সুলাইমান মুহান্না। তারাও বেশ কয়েক বছর ধরে তারাবির ইমাম হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 687 People

সম্পর্কিত পোস্ট