চট্টগ্রাম মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০১৯ | ১:৫৬ পূর্বাহ্ণ

বুরকিনা ফাসোর মসজিদে বন্দুক হামলা, নিহত অন্তত ১৬

ইন্টারন্যাশনাল ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর একটি মসজিদে বন্দুক হামলায় ১৬ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় একদল সশস্ত্র দুর্বৃত্ত ওউদালান প্রদেশের একটি মসজিদে ওই হামলা চালায়। এতে আরও দুই জন আহত হন।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ নেশন’র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। নিরাপত্তা বাহিনীকে উদ্ধৃত করে ফরাসি সংবাদমাধ্যম এএফপি জানিয়েছে, ‘স্যালমোসির গ্রান্ড মসজিদে সশস্ত্র গোষ্ঠীর হামলায় ১৬ জন নিহত হয়েছেন। এদের মধ্যে ১৩ জন ঘটনাস্থলে নিহত হয়েছে এবং পরে হাসপাতালে নেওয়ার পথে আরও তিনজন নিহত হন।’ নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা ওই হামলার সত্যতা নিশ্চিত করে বলেছেন, আরও বেশ কয়েকজন আহত হয়েছে। তবে তিনি বিস্তারিত কোনও তথ্য দেননি। গোরম-গোরম শহরের এক বাসিন্দা জানিয়েছেন, হামলার পর আতঙ্কে ওই এলাকা পালিয়েছে বাসিন্দারা।

উল্লেখ্য, বুরকিনা ফাসো বিশ্বের দরিদ্রতম দেশগুলোর একটি। ওই এলাকায় জঙ্গি হামলার ঘটনা নতুন নয়। প্রায়শই এই ধরনের হামলা হয় সেখানে। গত সেপ্টেম্বরেই এক হামলায় ওই অঞ্চলে ৬০ জন প্রাণ হারিয়েছেন। সেখানে ২০১৫ সাল থেকে একটি সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করে আসছে সরকার। তখন থেকে সেখানে ৫৮৫ জনের অধিক ব্যক্তি মারা গেছেন। বিদ্রোহী গোষ্ঠীটির উৎপত্তি হয় মূলত প্রতিবেশী দেশ মালিতে।

The Post Viewed By: 167 People

সম্পর্কিত পোস্ট