চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

১২ অক্টোবর, ২০১৯ | ১১:০৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

১৮৪ বছরে মৃত্যুর আশা ছেড়ে দিয়েছেন যে বৃদ্ধা!

ভারতের বেঙ্গালুরুতে জন্ম নেয়া মহাশতা মুরাসি নামক বৃদ্ধার বর্তমান বয়স ১৮৪। এত দীর্ঘ বয়স যে তার সন্তানরা,এমনকি নাতি নাতনিরা বেঁচে নেই। কিন্তু তাকে মৃত্যু এখনও পর্যন্ত গ্রাস করতে পারেননি । বৃদ্ধা আক্ষেপ করেই বলেন, ‘যম বোধহয় আমাকে নিতে ভুলে গেছে।

এক সংবাদমাধ্যমকে ওই বৃদ্ধা দুঃখ করে বলেন, ‘আমার চোখের সামনে আমার বহু নাতি নাতনিদের মারা যেতে দেখেছি। কিন্তু আমাকে মৃত্যু গ্রাস করতে পারেনি আজ পর্যন্ত। শেষমেশ মৃত্যুর আশা ছেড়ে দিয়েছেন এই বৃদ্ধা। তাই শেষ জীবনে তিনি চান বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যাক্তি হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পেতে। বিশ্বের সব থেকে বয়স্ক ব্যাক্তি হিসেবে খেতাব তাকে দেয়া হোক এটাই তিনি চান।

এর আগে সবচে প্রবীণ ব্যাক্তি হিসেবে ফ্রান্সের জিয়ানে লুইস কালমেন্টের নাম ছিল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে। তিনি ১২২ বছর বেঁচে রেকর্ড গড়েছিলেন। তার জন্ম হয়েছিল ১৮৭৫ সালে ও মৃত্যু ১৯৯৭ সালে।

এক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী মহাশতা মুরাসির জন্ম ১৮৩৫ সালের ৬ই জানুয়ারি। হিসেবমতো তার বয়স দাঁড়ায় ১৮৪। মুরাসির জন্মের প্রমাণপত্র হিসেবে ভারতীয় কার্ড ও জন্ম প্রমাণপত্র মিললেও পাওয়া যায়নি কোনো মেডিকেল রিপোর্ট। মুরাসি শেষবার ডাক্তারের কাছে গিয়েছিলেন ১৯৭১ সালে। সেই ডাক্তারও বর্তমানে মৃত। মুরাসির বয়স যদি ১৮৪ বছর সত্যি বলে প্রমাণিত হয় তাহলে তাকেই দেয়া হবে বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তির স্বীকৃতি।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন
The Post Viewed By: 626 People

সম্পর্কিত পোস্ট