চট্টগ্রাম মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১২ অক্টোবর, ২০১৯ | ৩:৪৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক ছবি-এএফপি

কাঠমান্ডুর অদূরে বাস খাদে পড়ে নিহত ১১, আহত শতাধিক

নেপালের রাজধানী কাঠমান্ডুর অদূরে একটি অতিরিক্ত যাত্রীবোঝাই বাস পাহাড় থেকে খাদে পড়ে অন্তত ১১ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও  ১০৮ জন আহত হয়েছেন।

শনিবার (১২ অক্টোবর) দুপুরের দিকে এই দুর্ঘটনা ঘটে বলে দেশটির সরকারি কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় টেলিভিশন এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, বাসটি সিন্ধুপাল চক নামক এলাকা থেকে বাসটির গন্তব্য ছিল অদূরের রাজধানী কাঠমান্ডু। বাসটিতে যেসব যাত্রী ছিলেন তারা সবাই হিন্দু ধর্মাবলম্বীদের উৎসব দশাইন পালনের জন্য রাজধানী অভিমুখে যাচ্ছিলেন।

বার্তা সংস্থা এএফপি জানায়, পাহাড়ি রাস্তায় মোড় নিতে গিয়ে বাসটি ৫০ মিটার নিচু একটি খাদে পড়ে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। আহত ১০৮ জনের মধ্যে মাত্র ৩৯ জনকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বাকিদের উদ্ধারে অভিযান চলছে বলে জানিয়েছে সরকারি কর্মকর্তারা।

জেলা কর্মকর্তা দেবী চেমজং বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘দুর্ঘটনাস্থলেই ছয় জন ও বাকি পাঁচজন হাসপাতালে নেয়ার পথে মৃত্যুবরণ করেন। আমরা দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছি। আহতদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।’

তিনি বলেছেন, পাহাড়বেষ্টিত নেপালের সড়কগুলোর বেহাল অবস্থার কারণে দেশটিতে প্রতিনিয়তই এরকম দুর্ঘটনা ঘটে। বিশেষ করে কোনো উৎসব যখন চলে তখন এর পরিমাণ বেড়ে যায়। ওই সময় সড়কগুলো বেশি ব্যস্ত থাকে। আর এসময়  গণপরিবহলগুলোতে অতিরিক্ত যাত্রী নেয়ার ফলে এরকম দুর্ঘটনা ঘটে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 119 People

সম্পর্কিত পোস্ট