চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১০ অক্টোবর, ২০১৯ | ৭:২৭ পিএম

আন্তর্জাতিক ডেস্ক

উন্মুক্ত হলো ভূস্বর্গ কাশ্মিরের দ্বার

প্রায় দুই মাসের বেশি সময় যাবত বন্ধ থাকার পর দেশি-বিদেশি পর্যটকদের জন্য ফের কাশ্মীরের দরজা পুরোপুরি উন্মুক্ত করা হয়েছে। ভূস্বর্গ খ্যাত কাশ্মীরে পর্যটক প্রবেশের ওপর আরোপিত সকল ধরনের বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন ভারতের এক সরকারি মুখপাত্র ।

তিনি জানান, বৃহস্পতিবার (১০ অক্টোবর) থেকে যদিও চলমান উত্তেজনার রেশ এখনো না কাটায় আতঙ্কে সারা মিলছে না পর্যটকদের বলে দাবি কর্তৃপক্ষের।

এর আগে গত সোমবার (৭ অক্টোবর) কাশ্মীরি গভর্নর সত্যপাল মালিক রাজ্যে পর্যটক প্রবেশের বিষয়ে নির্দেশনাটি দেন। যেখানে বলা হয়, ১০ অক্টোবর থেকে হোম ডিপার্টমেন্টের আগের নির্দেশনাটি প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত কার্যকর হবে। অর্থাৎ সেদিন থেকেই পর্যটকরা চাইলে জম্মু ও কাশ্মীরে ভ্রমণ করতে পারবেন।

এ দিকে রাজ্যে সন্ত্রাসী হামলার আশঙ্কার কথা উল্লেখ করে গত ২ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে অমরনাথের তীর্থযাত্রী এবং সকল পর্যটকদের দ্রুত কাশ্মীর থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দেয় প্রশাসন।

সরকারি এক পরিসংখ্যান অনুযায়ী, গত আগস্ট মাসে সৃষ্ট উত্তেজনার পর এখন পর্যন্ত রাজ্যে পর্যটক আগমনের আর কোনো তথ্যই তাদের হাতে নেই বলে জানিয়েছেন পর্যটন দপ্তরের কর্মকর্তারা।

পূর্বকোণ/টিএফ

The Post Viewed By: 156 People

সম্পর্কিত পোস্ট