চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

৯ অক্টোবর, ২০১৯ | ২:১০ পূর্বাহ্ণ

পাক কাশ্মীর নীতিতে সমর্থন দেবে চীনা সেনাবাহিনী

চীন সফরে ইমরান খান

ইন্টারন্যাশনাল ডেস্ক : কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি এবং অর্থনৈতিক সম্পর্ক নিয়ে আলোচনা করতে চীন সফরে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার তার রাজধানী বেইজিংয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি খাখিয়াং এর সঙ্গে বৈঠক করার কথা।
পাকিস্তান বরাবর কাশ্মীরিদের দুর্দশার দিকে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর ভারতের সঙ্গে সীমান্ত নিয়ে বিরোধে থাকা চীন কাশ্মীর নিয়ে দিল্লির পদক্ষেপ ‘মেনে নেওয়া যায় না’ মন্তব্য করে পাকিস্তানকেই সমর্থন দিয়েছে।
এমতাবস্থায় কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের ‘বিবেকী নীতিতে’ সব ধরনের সামরিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে চীনের সশস্ত্র বাহিনী। প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বেইজিং সফররত পাকিস্তানের সেনাপ্রধানের সঙ্গে এক বৈঠকে এ সমর্থনের কথা জানিয়েছে চীনা সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। পাকিস্তানের দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনের এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, মঙ্গলবার চীনের রাজধানী বেইজিংয়ে দেশটির সশস্ত্র বাহিনীর কমান্ডারদের সঙ্গে বৈঠক করেন পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।
প্রসঙ্গত, এখন চীনের ঘনিষ্ঠ প্রতিরক্ষা ও কৌশলগত মিত্র ইসলামাবাদ। সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তান সবচেয়ে বেশি সমরাস্ত্র কিনেছে চীনের কাছ থেকে। যেকোনো পরিস্থিতিতে একে অপরের বন্ধু হিসেবে পরিচিত চীন-পাকিস্তান।

The Post Viewed By: 137 People

সম্পর্কিত পোস্ট