চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সাড়ে ৫ কোটি টাকা পাচ্ছেন ক্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশিরা

অনলাইন ডেস্ক

২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ৭:২২ অপরাহ্ণ

২০১৫ সালে সৌদি আরবে পবিত্র নগরী মক্কায় মসজিদুল হারামে ক্রেন দুর্ঘটনায় নিহত ও আহত বাংলাদেশিদের ক্ষতিপূরণ দিচ্ছে সৌদি সরকার । দুর্ঘটনার চার বছর পর নিহত এক ও আহত তিন বাংলাদেশিকে পাঁচ কোটি ৬৪ লাখ ২৭ হাজার টাকা ক্ষতি পূরণ দিচ্ছে দেশটির সরকার। দেশটির কেন্দ্রীয় ব্যাংক সামা থেকে এ ক্ষতিপূরণ পাবেন তারা।

ক্রেন দুর্ঘটনায় নিহত বাংলাদেশির নাম আবুল কাসেম সুফি। আহতরা হলেন-সরদার আবদুর রব, মোহাম্মদ নাজিম উদ্দিন ও মোহাম্মদ নূর।

ইতিমধ্যে হতাহতদের নামে চেক ইস্যু করা হয়েছে বলে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে । তবে আহত মোহাম্মদ নূরের নামে এখনো চেক ইস্যু হয়নি। শিগগরই তার নামে ৫ লাখ সৌদি রিয়ালের চেক ইস্যু করা হবে। তিনি বর্তমানে সৌদি আরবের জেদ্দায় অবস্থান করছেন।

সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে এই চার বাংলাদেশির পরিচয় নিশ্চিত হয় সৌদি সরকার। এর পরই এ মোটা অঙ্কের ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্ত নেয় দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

নিহত আবুল কাসেম সুফি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়নের বাসিন্দা। তিনি ২০১৫ সালে ডিবিএইচ ইন্টারন্যাশনালের মাধ্যমে হজে গিয়েছিলেন। তিনি ক্ষতিপূরণ হিসেবে পাচ্ছেন ১০ লাখ সৌদি রিয়াল।

এছাড়া আহত সরদার আবদুর রব, মোহাম্মদ নাজিম উদ্দিন ও মোহাম্মদ নূর পাবেন জনপ্রতি ৫ লাখ সৌদি রিয়াল। খুব শিগগরই ক্ষতিগ্রস্তদের কাছে চেক হস্তান্তর করা হবে বলে বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে।

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট