চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

খালিস্তানি জঙ্গিদের ড্রোনের সাহায্যে অস্ত্র পাঠাচ্ছে পাকিস্তান!

অনলাইন ডেস্ক

২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ১২:৩৭ অপরাহ্ণ

পাঞ্জাবে ড্রোনের সাহায্যেই অস্ত্র পাঠাচ্ছে আইএসআই ও পাকিস্তানি সেনাবাহিনী। এমনটাই বলছেন ভারতীয় গোয়েন্দারা। সম্প্রতি তরনতারনে বিপুল অস্ত্র, গুলি উদ্ধারের পর সেটাই এখন আশঙ্কা করেছেন গোয়েন্দারা। সম্প্রতি পাঞ্জাবে এক অভিযানে তরনতারন থেকে খালিস্তান জিন্দাবাদ গোষ্ঠীর ৪ জঙ্গিকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে ৫টি একে ৪৭ রাইফেল, পিস্তল, স্যাটেলাইট ফোন, গ্রেনেড ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে পুলিশ। গোয়েন্দাদের আশঙ্কা ড্রোনের সাহায্যেই ওইসব অস্ত্র পাঞ্জাবে ঢুকিয়েছে পাকিস্তান। পাঞ্জাব পুলিশের ডিজি দিনকর গুপ্তা জানান, মনে হচ্ছে বিপুল সংখ্যক জঙ্গি ভারতে ঢোকার চেষ্টা করবে। কাশ্মীরের বর্তমান পরিস্থিতিতে তারা জম্মু-কাশ্মীর ও পাঞ্জাবে হামলার চেষ্টা করার পরিকল্পনা করেছে। পুলিশ এখনো পর্যন্ত ৪ জঙ্গিকে গ্রেপ্তার করেছে।

গোপন খবরের ভিত্তিতে খালিস্তান জিন্দাবাদ ফোর্সের বিরুদ্ধে অভিযান চালান রাজ্যের অতিরিক্ত ইনস্পক্টের জেনারেল কেতন বলরাম পাটিল। বিপুল অস্ত্র ছাড়াও ওই অভিযানে উদ্ধার হয়েছে ১০ লাখ টাকার জাল নোট। গ্রেপ্তারকৃত চার জঙ্গির সঙ্গে যোগাযোগ রয়েছে খালিস্তান জিন্দাবাদ ফোর্সের পাকিস্তানের প্রধান রঞ্জিত সিং ও জার্মানিতে তাদের শীর্ষ নেতা গুরমিত সিংয়ের সঙ্গে। ওই চার জনের ওপরে দায়িত্ব ছিল এলাকার তরুণদের নিয়োগ করা ও টাকা জোগাড় করা।

বিপুল ওই অস্ত্র উদ্ধারের ঘটনার গুরুত্ব বিচার করে এর তদন্তভার এনআইএ-র হাতে তুলে দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দর সিং। পাশাপাশি বিএসএফ ও বিমান বাহিনীকে প্রযোজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন এনআইএর প্রধান।

 

 

 

পূ্র্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট