চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ২:৫৯ পিএম

আন্তর্জাতিক ডেস্ক

লাইবেরিয়ায় স্কুলে অগ্নিকাণ্ডে ঘুমন্ত ২৭ শিক্ষার্থীর মৃত্যু

পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ায় একটি আবাসিক স্কুলে অগ্নিকাণ্ডে কমপক্ষে ২৭ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। লারাজধানী মনরোভিয়ার বাইরে একটি স্কুলে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, শিক্ষার্থীদের বয়স ১০ থেকে ২০ বছরের মধ্যে।

সংবাদ মাধ্যম জানায়, আবাসিক স্কুল লাগোয়া একটি ভবন থেকে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে যখন অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় তখন শিক্ষার্থীরা ঘুমন্ত অবস্থায় ছিল। ঘটনাস্থলে এখনো মরদেহ খোঁজা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে মর্মান্তিক এ দুর্ঘটনায় গভীর শোক ও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন লাইবেরিয়ায় প্রেসিডেন্ট জর্জ ওয়ে।

প্রেসিডেন্ট টুইটে বলেছেন, গতকালের পেইন্সভেল সিটিতে যে শিশুরা মারা গেছে আমার প্রার্থনা তাদের পরিবারের জন্য। ওই পরিবারগুলো ও পুরো লাইবেরিয়ার জন্য এটি একটি কঠিন সময়।

পুলিশ কর্মকর্তা মোসেস কার্টার আন্তর্জাতিকে একটি সংবাদ মাধ্যমকে বলেন, শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে, তারপরও বিষয়টির তদন্ত চলছে।

কার্টার বলেন, প্রথমে আমরা ৩০ শিশুর মৃত্যু হয়েছে জানতে পেরেছিলাম, পরে সংশোধন করে ২৭ শিশু মৃত্যু নিশ্চিত হয়েছি। দগ্ধ আরও দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

লাইবেরিয়ার বড় শহরগুলোতে বৈদ্যুতিক সংযোগের ত্রুটিজনিত কারণে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসব অগ্নিকাণ্ডে ভবন ধসে পড়ার মতো ঘটনা ঘটলেও এত মৃত্যুর ঘটনা বিরল বলে জানিয়েছে রয়টার্স।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 135 People

সম্পর্কিত পোস্ট