চট্টগ্রাম সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৩১ এএম

সৌদি-স্বার্থ রক্ষার জন্য মার্কিন সেনাবাহিনী ব্যবহারের ক্ষমতা ট্রাম্পের নেই: গাব্বার্ড

ইন্টারন্যাশনাল ডেস্ক : মার্কিন কংগ্রেসের নারী সদস্য এবং ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দল থেকে মনোনয়ন প্রত্যাশী তুলসি গাব্বার্ড বলেছেন, সৌদি আরবের স্বার্থ রক্ষার ব্যাপারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাংবিধানিকভাবেই মার্কিন সেনাবাহিনী ব্যবহার করার ক্ষমতা রাখেন না।

সৌদি আরবের আরামকো তেল স্থাপনায় ইয়েমেনি সেনাদের ড্রোন হামলার পর সৌদি স্বার্থ রক্ষার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে বক্তব্য দিয়েছেন তার জবাবে তুলসি গাব্বার্ড একথা বললেন।

তিনি বলেন, সংবিধান সৌদি আরবের স্বার্থ রক্ষার জন্য প্রেসিডেন্টকে এককভাবে সামরিক বাহিনী ব্যবহারের ক্ষমতা দেয় নি। এজন্য তাকে মার্কিন কংগ্রেসের মতামত নিতে হবে। হাওয়াই থেকে নির্বাচিত মার্কিন প্রতিনিধি পরিষদের ৩৮ বছর বয়সী এই সদস্য দ্যা হিল পত্রিকাকে গত মঙ্গলবার এসব কথা বলেছেন। তুলসি গাব্বার্ড সুস্পষ্ট করে বলেন, “আমি যদি এই মুহূর্তে প্রেসিডেন্ট থাকতাম তাহলে আমি পরিষ্কার করে বলতাম যে, সৌদি আরব বা অন্য কোন দেশের স্বার্থ রক্ষার জন্য আমরা আমাদের সামরিক শক্তি ব্যবহার করব না।” তুলসি আরো বলেন, ইরান কিংবা অন্য যেকোনো দেশের বিরুদ্ধে সামরিক ব্যবস্থা নেয়ার আগে অবশ্যই সে ব্যাপারে সুস্পষ্ট এবং পরিষ্কার তথ্য হাতে পাওয়া দরকার।

The Post Viewed By: 217 People

সম্পর্কিত পোস্ট