চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কুয়েত দূতাবাস থেকে স্টাফ শাহিনের বদলির আদেশ

সাদেক রিপন, কুয়েত থেকে

১৭ সেপ্টেম্বর, ২০১৯ | ১০:৪৪ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার কুয়েত প্রবাসী আজিজুল আকরামের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের দায়ে স্টাফ শাহিন কবিরকে বাংলাদেশ দূতাবাস কুয়েত হতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। রবিবার ১৫ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ের  সংস্থাপন-২ শাখার সহকারী সচিব আলমগীর হোসেন স্বাক্ষরিত এক আদেশে এই তথ্য নিশ্চিত করেন। উক্ত আদেশে আরো বলা হয়েছে , নিরাপত্তা সিকিউিরিটি গার্ড শাহিনকে আগমী ১৯ সেপ্টেম্বরের মধ্যে মন্ত্রণালয়ে যোগদান করতে নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গতঃ গত ২ সেপ্টেম্বর কুয়েতের মিসিলায় নতুন স্থানান্তরিত বাংলাদেশ দূতাবাসে গরমে অতিষ্ঠ হয়ে এক তলায় গিয়ে বিশ্রাম নিলে সেখানে দায়িত্ব থাকা সিকিউিরিটি গার্ডের ওই প্রবাসীকে নিচে চলে যেতে বললে এক পর্যায়ে দু’জনের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এই ধরণের একটি অসৌজন্যমূলক আচরণের ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়। ফলে দেশে বিদেশে মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। সিলেট প্রবাসী ও সমাজকর্মী আহমেদ রিয়াজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া বিষয়টি প্রবাসীদের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষে নজরে আনতে লিখিত অভিযোগ করেন। শাহিন কবিরকে বদলির মাধ্যমে বাহিরের দেশে দূতাবাস গুলোতে যে সকল প্রবাসীরা কর্মরত আছেন তাদের জন্য এটি একটি বার্তা হয়ে থাকবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

অপ্রত্যাশিত আচরণের জন্য দূতাবাসের স্টাফ শাহিনের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করায় এবং বাংলাদেশ দূতাবাস, কুয়েত ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন কুয়েত প্রবাসীরা। তারা বলেন প্রবাসের বুকে দূতাবাস হল আমাদের জন্য এক খন্ড বাংলাদেশ। ভবিষ্যতে যাতে এই ধরণের ঘটনা আর না ঘটে সেজন্য দূতাবাস ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান কুয়েত প্রবাসীরা। ভুক্তভোগী আজিজুল আকরাম বলেন, শাহিন আমার সাথে যে আচরণ করেছে তার এই শাস্তিটা সকল দূতাবাস ও প্রবাসীদের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে। আমি বাংলাদেশি নিযুক্ত কুয়েতের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম স্যারকে ধন্যবাদ জানাই দ্রুত সময়ের মধ্যে তদন্ত করে অভিযুক্ত শাহিরে বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া জন্য।

কাউন্সিলর ,দূতাবাসের প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান দূতাবাসের স্টাফ শাহিনের বদলির বিষটি নিশ্চিত করেন। কুয়েতে প্রায় সাড়ে তিন লক্ষ প্রবাসী সেই অনুপাতে আমাদের দূতাবাসের লোকবল কম। নতুন জাগায় স্থানান্তরিত দূতাবাসকে দালাল মুক্ত রাখা হয়েছে। ইনশাআল্লাহ আগামীতে দূতাবাসে আগত সকল বাংলাদেশি ভাইদের ফরম পূরণ সহ যেকোন কাজে দূতাবাসের স্টাফরা সহযোগিতা করবে। বিদেশে দেশের সুনাম অক্ষুণ রাখতে সকল প্রবাসীর সহযোগিতা কামনা করেন।

 

 

পূর্বকোণ/ সাদেক- এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট