চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৫ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:৪৮ পিএম

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যে প্রাসাদ থেকে চুরি সোনার কমোড

যুক্তরাজ্যের ব্লেনহেম প্রাসাদ থেকে চুরি হয়ে গেছে ১৮ ক্যারেট খাঁটি সোনার কমড। সোনার কমোডটি ইতালির চিত্রকর মাউরিঝিও কাত্তেলানের তৈরি।

অক্সফোর্ডশায়ারে স্মৃতিস্মারক ব্লেনহেম প্রাসাদের টয়লেটে স্থাপিত ব্যবহার উপযোগী সোনার কমোডটির নাম ছিল ‘আমেরিকা’।

পুলিশ জানিয়েছে স্থানীয় সময় গতকাল শনিবার ভোর পৌনে পাঁচটার দিকে কমোডটি চুরি হয়েছে। ইতালির খ্যাতনামা চিত্রকর মাউরিঝিও কাত্তেলান বিদ্রূপাত্মক চিত্রকর্মের জন্য ভাস্কর্যটি তৈরি করেছিলেন। গত বৃহস্পতিবার শুরু হওয়া তাঁর এক চিত্র প্রদর্শনীতে অন্তর্ভুক্ত ছিল শিল্পকর্মটি।

কমোডটির দাম ৫০ লাখ মার্কিন ডলার (৪২ কোটি ২৪ লাখ টাকার বেশি) বলে উল্লেখ করা হয়েছে সিএনএনের খবরে ।

পুলিশ জানিয়েছে, টয়লেটে ঢুকে কমোডটি খুলে নিয়ে যাওয়ায় স্থানটি পানিতে ভেসে যায়। চুরির ঘটনায় ৬৬ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

একটি সংঘবদ্ধ চক্র এই চুরির সঙ্গে জড়িত জানিয়ে গোয়েন্দা পুলিশের কর্মকর্তা জেস মিলনে বলেছেন,  চুরির কাজে তারা কমপক্ষে দুটি গাড়ি ব্যবহার করেছিল বলে জানা গেছে। শিল্পকর্মটি এখনো উদ্ধার করা যায়নি, তবে এটি খোঁজা হচ্ছে।

চুরির ঘটনার পর প্রাসাদটি দর্শনার্থীদের জন্য তাৎক্ষণিকভাবে বন্ধ রাখা হয়। তবে এক টুইটে ব্লেনহেম প্রাসাদ আজ রবিবার থেকে পুনরায় খোলা থাকবে বলে জানায়। প্রাসাদে আগত দর্শনার্থীরা বিনা মূল্যে কমোডটি দেখার সুযোগ পেতেন আর তাদের একেকজনের জন্য  সময় বেঁধে দেওয়া হতো তিন মিনিট করে ।

এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রাসাদের প্রধান নির্বাহী ডমিনিক হেয়ার।

পূর্বকোণ/তাসফিয়া

The Post Viewed By: 163 People

সম্পর্কিত পোস্ট