চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৪ সেপ্টেম্বর, ২০১৯ | ৯:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইসরায়েলের প্রধানমন্ত্রীর ফেসবুক পেজ নিষিদ্ধ

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর অফিসিয়াল  পেজের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। মুসলিম বিদ্বেষী মন্তব্য সম্বলিত পোস্ট প্রকাশের দায়ে  এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী আসন্ন নির্বাচনে, ইহুদি ভোটারদের প্রতি আহ্বান জানান, তারা যেন আরবদের গঠন করা সরকারের বিরোধিতা করেন। সম্প্রতি নিজের অফিশিয়াল ফেসবুক পেইজটিতে করা এ পোস্টে  তিনি লেখেন, ‘এই সরকার আমাদের নারী, পুরুষ ও শিশুদের ধ্বংস করতে চায়।’

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ফেইসবুক কর্তৃপক্ষের এক বিবৃতির বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা দ্য ইন্ডিপেনডেন্ট জানায়, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার এই অফিশিয়াল ফেসবুক পেজটিতে যে পোস্ট প্রকাশ করেছেন তাতে ফেসবুক ব্যবহারকারীদের ক্ষেত্রে প্রযোজ্য, এই প্রতিষ্ঠানের দ্বারা নির্ধারিত নীতিমালার সকল বিধি লঙ্ঘিত হয়েছে। স্পর্শকাতর সাম্প্রদায়িক ইস্যু সংক্রান্ত প্রতিষ্ঠানের যে নীতি নির্ধারণ করা আছে তা লঙ্ঘন করে তিনি এই মুসলিম বিদ্বেষী মন্তব্য পোস্টটি নিজের অফিশিয়াল পেজে প্রকাশ করেন। যার প্রেক্ষিতে প্রতিষ্ঠানের নিয়ম অনুসারে তার এই পেজটি নিষিদ্ধ করা হয়েছে। বর্তমানে তা অকার্যকর করা আছে।

সংস্থাটির প্রকাশিত খবরে বলে হয়, নিজের অফিশিয়াল পেজে এ ধরনের কোনো পোস্ট করার কথা সম্পূর্ণভাবে অস্বীকার করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী।

এদিকে, ইসরায়েলের স্থানীয় ‘কান রেশেত বেত’ রেডিওকে দেয়া এক সাক্ষাৎকারে নেতানিয়াহু বলেন, ‘আমার একজন কর্মী ভুলবশত লেখাটি লিখে ফেলেছেন। যা আমি ভালোভাবে অবগত নই।’

সূত্র : দ্য ইন্ডিপেনডেন্ট

The Post Viewed By: 135 People

সম্পর্কিত পোস্ট