চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মালয়েশিয়ায় না খেয়ে জঙ্গলে দিন কাটাচ্ছে বাংলাদেশি শ্রমিকরা

অনলাইন ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৯ | ৭:৫৪ অপরাহ্ণ

না খেয়ে জঙ্গলে দিন কাটাচ্ছে মালয়েশিয়ায় অর্থ উপার্জনের জন্য যাওয়া ১৬ জন প্রবাসী শ্রমিক। বৈধ কাগজপত্র না থাকায় ধরা পড়ার ভয়ে তারা জঙ্গলে অবস্থান করছে।

স্থানীয় গণমাধ্যম মালয়েশিয়া কিনির এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৬ বাংলাদেশি শ্রমিক কুয়ালালামপুরের কাছে একটি হাইওয়ের কাছে জঙ্গলে আশ্রয় নিয়েছেন। গত বছর মালয়েশিয়ায় কাজ হারিয়েছেন তারা । যে কোনো সময় ধরা পড়তে পারেন এমন আতঙ্কে তারা পালিয়ে বেড়াচ্ছেন। কর্তৃপক্ষের কাছ থেকে তারা নতুন করে অনুমোদন পাবার আশায় দিন কাটাচ্ছেন ।

পালিয়ে থাকা ওই শ্রমিকদের মধ্যে একজন গণমাধ্যমকে বলেন, বাংলাদেশে আমার বাড়িতে থাকা গরুও আমার চেয়ে অনেক ভালোভাবে দিন কাটাচ্ছে।

মালয়েশিয়া কিনি জানিয়েছে, ওই বাংলাদেশি শ্রমিকদের নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা সম্ভব হয়নি ।বাংলাদেশি দূতাবাসের এক কর্মকর্তার সঙ্গে কথা বলেছে মালয়েশিয়া কিনি। তিনি জানিয়েছেন, ফোনে কথা বলা, ধুমপান করা, কোম্পানির নিয়ম অনুযায়ী জুতা না পরাসহ বেশ কিছু কারণে কোম্পানির নিয়ম ভঙ্গের অপরাধে এসব শ্রমিককে শাস্তি দেয়া হয়েছে। আর শেষ পর্যন্ত দেশে ফেরত পাঠানো হয়েছে  অনেক শ্রমিককেই।

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট