চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

৯ সেপ্টেম্বর, ২০১৯ | ১২:০১ অপরাহ্ণ

কামাল পারভেজ, সৌদিআরব প্রতিনিধি

সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অনেক সুদৃঢ় : জেদ্দায় ধর্ম প্রতিমন্ত্রী

সৌদিআরবের ধর্ম, দাওয়া ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ড. আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখের সঙ্গে বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, অতীতের যেকোনও সময়ের চেয়ে সৌদি আরব ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক এখন অনেক সুদৃঢ় ও সৌহার্দ্যপূর্ণ।

রবিবার (৮ সেপ্টেম্বর) সকালে সৌদি আরবের জেদ্দায় কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে দেশটির ধর্ম, দাওয়া ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ড. আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন। এসময় তিনি বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় মুসলমানদের ঐক্য খুবই জরুরি বলেও মন্তব্য করেন। ধর্ম মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, সৌদি সরকারের আমন্ত্রণে ‘কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল কোরআন মেমোরাইজেশন কনটেস্ট’-এ অতিথি হিসেবে অংশ নিতে ৬ দিনের সফরে রবিবার (৮ সেপ্টেম্বর) সকালে ধর্ম প্রতিমন্ত্রী জেদ্দা পৌঁছান। এসময় ড. আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখ তাকে স্বাগত জানান। পরে দুই মন্ত্রীর মধ্যে বৈঠক হয়। ওই বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক, রাজনৈতিক ও উন্নয়নে বিচক্ষণ নেতৃত্বের প্রশংসা করেন সৌদি মন্ত্রী। সৌদিআরবের পবিত্র মক্কা শরিফের মসজিদুল হারামে শনিবার (৭ সেপ্টেম্বর) আন্তর্জাতিক কোরআন মেমোরাইজেশন কন্টেস্টের ৪১তম অধিবেশন শুরু হয়েছে। এটি চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। এতে বাংলাদেশসহ প্রায় ১৫০টি দেশের প্রতিযোগীরা এতে অংশ নিয়েছেন।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন
The Post Viewed By: 289 People

সম্পর্কিত পোস্ট