চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

৮ সেপ্টেম্বর, ২০১৯ | ১:২১ পূর্বাহ্ণ

একদিনেই সুর নরম মমতার

ইন্টারন্যাশনাল ডেস্ক : একদিন আগে চন্দ্রযান-২ এর অভিযান নিয়ে ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন সরকারের তীব্র সমালোচনা করলেও পরদিনই ব্যর্থ অভিযান নিয়ে সুর নরম করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। শনিবার ভোর রাতের দিকে চাঁদের পৃষ্ঠ ছুঁতে ব্যর্থ হয় ভারতের পাঠানো মহাকাশ যান চন্দ্রযান-২।
এর পরপরই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেন, চন্দ্রযান-২ এর মিশন নিয়ে ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের (ইসরো) বিজ্ঞানীরা কঠোর পরিশ্রম করেছেন।

আগের দিন মমতা বলেছিলেন, হঠাৎ করেই তিনি (নরেন্দ্র মোদি) সেখানে (বেঙ্গালুরুতে ইসরোর প্রধান কার্যালয়) গিয়েছিলেন।…এখন পর পর চারদিন ধরে এই ইস্যু চলবে; ভারতের চন্দ্রযান! যেন বিজেপিই দেশের সব কিছু করেছে! যেন তারাই বিজ্ঞান আবিষ্কার করেছে। এটা অর্থনৈতিক বিপর্যয় থেকে সবার নজর ঘুরিয়ে দেয়ার রাজনীতি।
ইসরোর বিজ্ঞানীদের প্রচেষ্টার প্রশংসা করে এক টুইট বার্তায় মমতা বলেন, আমরা আমাদের বিজ্ঞানীদের নিয়ে গর্বিত। চন্দ্রযান-২ এর জন্য ইসরোর বিজ্ঞানীরা কঠোর পরিশ্রম করেছেন। অপর এক টুইটে তিনি বলেন, আমরা সবাই আপনাদের সঙ্গে রয়েছি।

শেয়ার করুন
The Post Viewed By: 454 People