চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

সর্বশেষ:

৬ সেপ্টেম্বর, ২০১৯ | ৬:২৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মীরি ছাত্রকে কামিজ পরিয়ে খুঁটিতে বেঁধে বেধড়ক মার

ভারতের রাজস্থানের আলওয়ারে মীর ফাইদ নামে এক কাশ্মীরি শিক্ষার্থীকে সালোয়ার কামিজ পরিয়ে খুঁটিতে বেঁধে বেধড়ক মারপিট করেছে দেশটির উগ্রপন্থী হিন্দুরা।  এ ঘটনায় বৃহস্পতিবার অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের নামে অভিযোগ দায়ের করেছে রাজস্থান পুলিশ। মীর ফাইদের বাড়ি কাশ্মীরের সোপোরে।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে, কয়েকজন যুবক ওই কাশ্মীরি তরুণকে খুঁটির সঙ্গে বেঁধে, মারধর করছেন। বিভিন্ন ধরনের হুমকির পাশাপাশি তাকে মারধর করা হয়। তবে অপ্রীতিকর কিছু ঘটার আগে উন্মত্ত জনতার হাত থেকে পুলিশ তাকে উদ্ধার করে।

লিখিত অভিযোগে ওই ছাত্র জানান, বুধবার রাতে কলেজ থেকে বেরিয়ে হোস্টেলে ফিরছিলেন তিনি। মাঝ রাস্তায় তার পথ আটকে দাঁড়ায় অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তি।

আলওয়ারের অতিরিক্ত পুলিশ সুপার তেজপাল সিং বলেন, নীমরানার এক বেসরকারি কলেজের এরোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের চূড়ান্ত বর্ষের ছাত্র ফাইদ। ভারতীয় দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের হয়েছে। তবে এখনও কেউ গ্রেপ্তার হয়নি। পুলিশ তদন্ত শুরু করেছে।

এর আগে ২০১৭ সালের ১ এপ্রিল রাজস্থানের আলওয়ারেই পিটিয়ে খুন করা হয়েছিল পেহলু খানকে। চাঞ্চল্যকর সেই মামলার ৬ অভিযুক্তই আদালতে বেকসুর খালাস পেয়ে যায়। সূত্র : ইন্ডিয়া টুডে

পূর্বকোণ/আল-আমিন

শেয়ার করুন
The Post Viewed By: 343 People

সম্পর্কিত পোস্ট