চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

৫ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৪৬ পূর্বাহ্ণ

কাশ্মীর নিয়ে আলোচনায় পাকিস্তানে সৌদি-আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী

ইন্টারন্যাশনাল ডেস্ক : বুধবার পাকিস্তানে সফর করবেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল বিন আহমেদ আল জুবেইর এবং আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবুল্লাহ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান। কাশ্মীর নিয়ে ভারত এবং পাকিস্তানের মধ্যে চলমান উত্তেজনার মধ্যেই পাকিস্তানে সফর করতে যাচ্ছেন মধ্যপ্রাচ্যের দু’দেশের এই দুই মন্ত্রী।

গালফ নিউজকে মঙ্গলবার পাকিস্তানের পররাষ্ট্র দফতরের এক কর্মকর্তা নিশ্চিত করেছেন যে, একদিনের সফরে ইসলামাবাদে অবস্থান করবেন সৌদির পররাষ্ট্রমন্ত্রী আদেল বিন আহমেদ আল জুবেইর এবং আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী শেখ আবুল্লাহ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান। এই সফরে তারা প্রধানমন্ত্রী ইমরান খান, পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশী এবং সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে বৈঠক করবেন বলে জানানো হয়েছে। গত ৫ আগস্ট ভারতের সংবিধান থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মীর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয়া হয়। এরপর থেকে প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। এমন অস্থিরতার মধ্যেই পাকিস্তানে পা রাখছেন সৌদি ও আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী।

ইসলামাবাদে অবস্থিত সৌদি দূতাবাস এক বিবৃতিতে জানিয়েছে, পাকিস্তানের সঙ্গে সৌদি আরব এবং আমিরাতের মধ্যকার দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

শেয়ার করুন
The Post Viewed By: 227 People

সম্পর্কিত পোস্ট