চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৬ আগস্ট, ২০১৯ | ১:০৫ এএম

কাশ্মীরে ভারত এখন মেহবুবা ও ওমর আব্দুল্লাহ’র সহযোগিতা চাইছে

ইন্টারন্যাশনাল ডেস্ক : রাজ্যটির সাবেক দুই মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতির সহযোগিতা চাইছে এখন ভারত। দেশের কর্ণধাররা এখন বুঝে গেছেন ভারত অধিকৃত কাশ্মিরে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনতে এর বিকল্প আপাতত তাদের হাতে নেই। এ লক্ষ্যে গত দুই দিনে কয়েকজন শীর্ষ গোয়েন্দা কর্মকর্তার মাধ্যমে তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। টাইমস অব ইন্ডিয়ার খবর।

‘মুক্তি দেয়ার পর তারা যেনো কাশ্মিরের স্থিতিশীলতা ফেরাতে সহায়তা করেন, তাদের কাছ থেকে সেই প্রতিশ্রুতি চাওয়া হচ্ছে’ বলে খবরে মন্তব্য করা হয়েছে। তবে সরকারি কর্মকর্তারা এই বৈঠকের কথা অস্বীকার করেছেন।

এদিকে, ওমর আবদুল্লাহর দল ন্যাশনাল কনফারেন্স এমন খবর উড়িয়ে দিয়ে বলেছে, এই খবরের কোনো ভিত্তি নেই। তবে এ ব্যাপারে কাশ্মিরের পিপল ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) সূত্র জানায়, কারাগারে এই দুই নেতার সঙ্গে কয়েকজন সরকারি কর্মকর্তা দেখা করেছেন। যদি তারা ছাড়া পান, তবে জম্মু ও কাশ্মিরে স্বাভাবিকতা ফেরাতে তারা যেন সাহায্য করেন অমন ‘শর্ত’ তাদের মানতে হবে। এমন যোগাযোগের কথা অস্বীকার না করেও এক জ্যেষ্ঠ পিডিপি কর্মকর্তা বলেন, কাশ্মিরের স্বায়ত্তশাসনের বাতিলের মোদি সরকারের সিদ্ধান্তের বিরোধিতা থেকে তারা একটুও সরে আসবেন না।

The Post Viewed By: 320 People

সম্পর্কিত পোস্ট