চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ব্রাজিলে কিন্ডারগার্টেনে কুঠার হামলায় ৪ শিশু নিহত

আন্তর্জাতিক ডেস্ক

৬ এপ্রিল, ২০২৩ | ১০:৫০ পূর্বাহ্ণ

ব্রাজিলে কুঠার নিয়ে একটি কিন্ডারগার্টেনে হামলা চালিয়ে অন্তত চার শিশুকে হত্যা করেছে এক যুবক। এই ঘটনায় আহত হয়েছে আরও চার শিশু। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় ব্লুমেনাউ শহরের একটি কিন্ডারগার্টেনে এই হামলা ও হতাহতের ঘটনা ঘটে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বুধবার (৫ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের ব্লুমেনাউ শহরে ছোট কুঠার নিয়ে কিন্ডারগার্টেনে হামলা চালিয়ে এক যুব্ক কমপক্ষে চার শিশুকে হত্যা করেছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। এসময় আরও চার শিশু আাহত হয় এবং তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

পরে হামলাকারী পুলিশের কাছে আত্মসমর্পণ করে এবং বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

এক বিবৃতিতে ব্রাজিলের সামরিক পুলিশ বলেছে, হামলার পর হামলাকারী ২৫ বছর বয়সী ওই যুবক তাদের একটি পুলিশ স্টেশনে আত্মসমর্পণ করেছে। দমকলকর্মীরা জানিয়েছেন, কিন্ডারগার্টেনের খেলার মাঠে হওয়া এই হামলায় তিন ছেলে ও এক মেয়ে শিশু নিহত হয়েছে। তাদের বয়স চার থেকে সাত বছরের মধ্যে বলে ধারণা করা হচ্ছে।

হামলার সময় ক্যান্টিনহো বম পাস্তুর নার্সারিতে সর্বমোট ৪০ জনের মতো শিশু ছিল। অভিযুক্ত ওই যুবক প্রাচীর টপকে বেসরকারি ওই কিন্ডারগার্টেনে প্রবেশ করে এবং দৃশ্যত এলোমেলোভাবে শিশুদের ওপর হামলা করে।

এদিকে এই হামলাকে ‘ভয়াবহ ঘটনা’ বলে নিন্দা করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা। টুইটারে তিনি লিখেছেন, ‘নিষ্পাপ এবং অরক্ষিত শিশুরা যখন সহিংসতার শিকার হয়, কোনও পরিবার যখন কোনও শিশুকে হারায়, তার থেকে বড় যন্ত্রণার আর কিছু নেই। আমি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে আছি।’

অবশ্য সাম্প্রতিক বছরগুলোতে ব্রাজিলে স্কুলে হামলার ঘটনা বেড়েছে। গত সপ্তাহে সাও পাওলো শহরের একটি স্কুলে ১৩ বছর বয়সী এক কিশোর ছুরিকাঘাতে এক শিক্ষককে হত্যা করে।

এর আগে গত বছরের নভেম্বরে এসপিরিটো সান্টো প্রদেশের আরাকরুজের শহরে দু’টি স্কুলে হামলা চালায় ১৬ বছর বয়সী এক বন্দুকধারী। ওই ঘটনায় চারজন নিহত এবং ১০ জন আহত হয়েছিল।

 

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট