চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বিয়ের উপহার বিস্ফোরণে প্রাণ গেল বর ও তার ভাইয়ের

আন্তর্জাতিক ডেস্ক

৪ এপ্রিল, ২০২৩ | ৩:৪০ অপরাহ্ণ

ভারতের ছত্তিশগড়ের একটি বাড়িতে বিয়ের উপহার হিসেবে পাওয়া হোম থিয়েটার মিউজিক সিস্টেম বিস্ফোরণের ফলে একজন নববিবাহিত ব্যক্তি ও তার বড় ভাই নিহত হয়েছেন। বিস্ফোরণের এই ঘটনায় আহত হয়েছে আরও চারজন।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, গতকাল সোমবার কবিরধাম জেলার রায়পুর থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে ছত্তিশগড়-মধ্যপ্রদেশ সীমান্তের মাওবাদী প্রভাবিত এলাকায় ঘটনাটি ঘটেছে। তবে বিস্ফোরণের সঠিক কারণ এখনও জানা যায়নি। হোম থিয়েটার সিস্টেমটি যে কক্ষে রাখা হয়েছিল বিস্ফোরণের ফলে সেই কক্ষের দেয়াল এবং ছাদ ধসে পড়েছে।

প্রাথমিক তথ্য অনুযায়ী, ২২ বছর বয়সী হেমেন্দ্র মেরাভি চলতি মাসের ১ তারিখে বিয়ে করেন। গতকাল তিনি এবং পরিবারের কয়েকজন সদস্য বাড়ির একটি ঘরে বসে বিয়ের উপহারের মোড়ক খুলছিলেন। উপহার হিসেবে পাওয়া একটি হোম থিয়েটার সিস্টেমের মোড়ক খুলে বিদ্যুৎ সংযোগ দেওয়ার সাথে সাথে বিকট বিস্ফোরণ ঘটে এবং ঘটনাস্থলেই সদ্য বিবাহিত মেরাভির মৃত্যু হয়।

এই ঘটনায় দেড় বছরে একটি শিশুসহ চারজন আহত হয়। আহত অবস্থায় তাদের কাওরাধা জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেরাভির ৩০ বছর বয়সি ভাই রাজকুমার মারা যায়। বাকিরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে। ঘটনা সম্পর্কে অবহিত হওয়ার পরপরই ফরেনসিক বিশেষজ্ঞসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়।

এ বিষয়ে রেঙ্গাখার থানার স্টেশন হাউস অফিসার দুর্গেশ রাওতে বলেন, কক্ষ পরিদর্শনের সময় অন্য কোনো দাহ্য বস্তু পাওয়া যায়নি যা বিস্ফোরণ ঘটাতে পারে। তিনি বলেন, কক্ষে থাকা মিউজিক সিস্টেমই একমাত্র সরঞ্জাম যা বিস্ফোরিত হয়েছিল। তবে তদন্তের পর বিস্ফোরণের আসল কারণ জানা যাবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট