চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ইফতারে ভাইকে দাওয়াত না দেয়ায় স্ত্রীকে তালাক

আন্তর্জাতিক ডেস্ক

২৫ মার্চ, ২০২৩ | ১১:৫৪ অপরাহ্ণ

প্রথম রোজায় ভাই ও তার নববধূকে দাওয়াত দেয়ার জন্য জোরাজুরি করেন স্বামী। কিন্তু স্ত্রী শুধু ছেলে-মেয়েদের সঙ্গে ইফতার করতে চান। এ নিয়েই তাদের মধ্যে ঝগড়া হয়। কোনোভাবেই স্বামীর ভাইকে দাওয়াত দিতে রাজি হননি স্ত্রী। এরপর স্ত্রীকে বাড়ি থেকে বের হয়ে যাওয়ার কথা বলেন স্বামী। পরে স্ত্রী বাপের বাড়ি চলে যান। পরেই তালাকের চিঠি পান স্ত্রী। ঘটনাটি ঘটেছে মিশরে।

 

তবে স্ত্রীর দাবি পারিবারিক গোপনীয়তা বজায় রাখতে স্বামীর অক্ষমতা ও তার বড় ভাইয়ের নেতিবাচক প্রভাবই বিচ্ছেদের প্রধান কারণ।

 

খবর গালফ নিউজের খবরে বলা হয়, সাত বছর হলো এই দম্পতির বিয়ে হয়েছে। তাদের রয়েছে এক ছেলে ও দুই মেয়ে। ভাইয়ের সঙ্গে তার স্বামীর অতিরিক্ত ঘনিষ্ঠতাই হচ্ছে এই নারীর প্রধান উদ্বেগ। কারণ তার স্বামীর ওই ভাইয়ের নারীদের সঙ্গে অন্যায় আচরণ ও একাধিক বিয়ের ইতিহাস রয়েছে। তিনি মনে করেন, তার স্বামী ওই ভাইয়ের কাছ থেকে একই ধরনের ব্যবহার শিখতে পারেন এবং একই ধরনের ব্যবহার তার সঙ্গে করতে পারে।

 

ভুক্তভোগী ওই নারীর আশঙ্কা, তার স্বামী ওই ভাইয়ের সঙ্গে পরিবারের সব কিছু শেয়ার করেন। বিশেষ করে অর্থনৈতিক বিষয়। ভাইকে ছাড়া কোনো সিদ্ধান্ত নিতে না পারার কারণেই মূলত স্বামীর সঙ্গে বিবাদ বাড়ে তার।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন