চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৪ আগস্ট, ২০১৯ | ৭:০১ পিএম

আন্তর্জাতিক ডেস্ক

মালয়েশিয়ায় জাকির নায়েকবিরোধী সমাবেশ বাতিল

মুসলিম বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠেছে মালয়েশিয়ায়। ভারতীয় বংশোদ্ভূত মালয়েশিয়ানরা ২৪ আগস্ট দেশটির কুয়ালালামপুরের লিটল ইন্ডিয়া ব্রিকফিল্ডে সমাবেশের ডাক দিয়েছিলেন। সমাবেশের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে এমন শঙ্কায় ছিল কর্তৃপক্ষ। এ পরিস্থিতিতে আয়োজকদের জাকিরবিরোধী সমাবেশটি বাতিল করার আহ্বান জানান সরকারি জোটের অন্যতম শরিক পিকেআরের সভাপতি ও হবু প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। কয়েক ঘণ্টার মধ্যে আয়োজকরা সমাবেশ বাতিলের ঘোষণা দেন।

আয়োজক শংকর গনেশ সমাবেশের কয়েক ঘণ্টা আগে ফেসবুক লাইভে এসে সেটি বাতিলের ঘোষণা দেন এবং বলেন, আনোয়ার ইব্রাহিম বিষয়টি দেখবেন বলে আশ্বাস দেয়ায় তারা সমাবেশ বাতিল করছেন। জাকির নায়েকবিরোধি সমাবেশকে ঘিরে শুক্রবার থেকে ব্রিকফিল্ড লিটল ইন্ডিয়া এলাকায় পুলিশি টহল জোদার ছিল। এলাকার রাস্তাগুলো মূলত বন্ধ ছিল, তবে এরপর আবার চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে।

এদিকে শনিবার লিটল ইন্ডিয়া ওয়াটার ফাউন্টেনে সাক্ষাৎকালে কেএল সিটি পুলিশ প্রধান কমটুক দাতুক সেরি মাজলান লাজিম সাংবাদিকদের বলেন, উদ্দেশ্যমূলকভাবে সমাবেশ করে দেশে অশান্তি সৃষ্টি করার প্রয়োজন নেই। তিনি জনগণকে পরিকল্পিত সমাবেশে অংশ না নেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে জাকির নায়েকের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগও উঠেছে। এ ঘটনায় পুলিশি তদন্ত চলছে। অভিযোগের সত্যতা মিললে তার মালয়েশিয়ায় বসবাসের অনুমতি বাতিল করা হতে পারে। ইতোমধ্যে তাকে মালয়েশিয়ায় যেকোনো ধরনের সমাবেশেও বক্তব্য নিষিদ্ধ করা হয়েছে।

পূর্বকোণ/আল-আমিন

The Post Viewed By: 71 People

সম্পর্কিত পোস্ট