চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পাকিস্তানের পেশোয়ারে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ২৮

আন্তর্জাতিক ডেস্ক

৩০ জানুয়ারি, ২০২৩ | ৪:১৩ অপরাহ্ণ

পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় প্রদেশ খাইবার পাখতুনখোয়ার রাজধানী পেশোয়ারের একটি মসজিদে শক্তিশালী বোমা বিস্ফোরণে অন্তত ২৮ জন নিহত হয়েছেন। এছাড়া এই বিস্ফোরণে আহত হয়েছেন আরও দেড় শতাধিক।

 

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে জনবহুল পুলিশ লাইন্স এলাকার একটি মসজিদে এ ঘটনা ঘটে।

 

স্থানীয় লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ অসিম বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, হাসপাতালে এ পর্যন্ত প্রায় ৯০ জন আহতকে আনা হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

 

প্রত্যক্ষদর্শী ও পুলিশের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম বলছে, সোমবার দুপুর ১টা ৪০ মিনিটে পেশোয়ারের পুলিশ লাইন এলাকার ওই মসজিদে যখন বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে, তখন যোহরের নামাজ চলছিল সেখানে। সাধারণত ৪০০ থেকে ৫০০ মুসল্লির ধারণক্ষমতাসম্পন্ন ওই মসজিদে যোহরের নামাজের সময় ২০০ জনের বেশি মানুষ উপস্থিত ছিলেন।

 

অসিম জানান, বোমা বিস্ফোরণের এলাকাটিতে নিরাপত্তা বেষ্টনি তৈরি করেছে পুলিশ। শুধুমাত্র অ্যাম্বুলেন্স এই এলাকায় প্রবেশ করতে পারছে।

 

পুলিশ কর্মকর্তা সিকান্দার খান জানিয়েছেন, মসজিদের ধ্বংসাবশেষে অনেক লোক আটকা পড়েছেন বলে মনে করা হচ্ছে। উদ্ধার তৎপরতা চলছে।

 

তাৎক্ষণিক এ ঘটনার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী। বোমাটি হাসপাতালে রাখা ছিল নাকি এটি একটি আত্মঘাতি হামলা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট