চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

প্রবল বর্ষণে আমিরাতে জনদুর্ভোগ, ক্লাস চলছে অনলাইনে

আন্তর্জাতিক ডেস্ক

২৬ জানুয়ারি, ২০২৩ | ২:১৯ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতে টানা দু‘দিন ধরে প্রবল বর্ষণ ও বজ্রপাতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। ফলে শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় সরাসরি ক্লাস নেওয়ার পরিবর্তে অনলাইনে স্কুলের পাঠদানের ব্যবস্থা করা হয়েছে।

এ পরিস্থিতিতে বুধবার (২৫ জানুয়ারি) সবাইকে সতর্কতার সঙ্গে গাড়ি চালাতে অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বিশেষ করে পাহাড় ও পিচ্ছিল সড়কের যেসব স্থানে পানি বয়ে যায় সেসব স্থান থেকে দূরে থাকার কথা বলা হয়েছে। এছাড়া সমুদ্র তীরবর্তী অঞ্চলগুলোর দিকে আপাতত না যেতে সতর্কতা দেওয়া হয়।

 

দেশটির আবহাওয়া দপ্তরের বরাতে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস জানায়, বৃহস্পতিবারও আকাশ মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এতে বৃষ্টির প্রভাবে তাপমাত্রা কমে যাবে, যা আবুধাবিতে ১৮ ডিগ্রি, দুবাইয়ে ১৯ ডিগ্রি এবং পুরো দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৫ থেকে ১৬ ডিগ্রিতে নেমে আসতে পারে।

আবহাওয়া দপ্তর বলছে, মাঝারি এবং শক্তিশালী বাতাসের প্রভাবে ধুলিঝড় হতে পারে। এছাড়া বৃষ্টির প্রভাবে সাগর উত্তাল থাকবে। শুক্র ও শনিবার বৃষ্টিপাত হলেও তীব্রতা কমে আসবে। আর তাপমাত্রা কমে যাওয়ায় দেশের কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন