চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জার্মানিতে ট্রেনে ছুরি হামলায় নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক

২৬ জানুয়ারি, ২০২৩ | ১২:১৮ অপরাহ্ণ

উত্তর জার্মানিতে হামবুর্গ থেকে কিয়েল শহরে যাতায়াতকারী একটি ট্রেনে ছুরি হামলায় দুই জন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। বুধবার স্থানীয় সময় বিকেল ৩টার সময় দেশটির ডেনমার্ক সীমান্তের কাছে শ্লেসউইগ হলস্টাইনে এই ঘটনা ঘটে।

 

রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদসংস্থা ডিপিএ-কে বলেছেন, ছুরিকাঘাতের ঘটনায় দুই জনের মৃত্যু হয়েছে এবং পাঁচজন আহত হয়েছেন। অন্যদিকে ফেডারেল পুলিশের মুখপাত্র এএফপিকে জানিয়েছেন, ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

ড্যানিশ সীমান্তে শ্ল্যাসউইজ-হলস্টাইন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রণালয় বলেছে, সন্দেহভাজন হামলাকারীকে ব্রকসটেড গ্রামের একটি ট্রেন স্টেশন থেকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত ট্রেনের ভেতরে সহযাত্রীদের লক্ষ্য করে ছুরি চালাতে থাকে।

 

ট্রেন যখন ফকস্টিড স্টেশনের কাছে তখন এই ঘটনা ঘটে। হ্যামবুর্গের উত্তরের এই স্টেশনের কাছে প্রায় দুই হাজার মানুষের বাস।

 

ট্রেন থেকে একাধিক যাত্রী সাহায্য়ের জন্য পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। স্টেশনে ট্রেন থামামাত্র অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। স্টেশনটি বন্ধ করে দেওয়া হয়। সেখানে জরুরি পরিষেবা যাতে ঠিকভাবে কাজ করতে পারে, সেজন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়।

 

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। প্রাথমিকভাবে খোঁজ নিয়ে দেখা গেছে তার নাম কোনও চরমপন্থিদের তালিকায় নেই। তবে রেলের কর্মীরা ডিপিএ-কে জানিয়েছেন, যুবকটিকে দেখে মনে হয়েছে সে মানসিক ভারসাম্যহীন।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট