চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

২১ জানুয়ারি, ২০২৩ | ২:০২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

মস্কোর ফ্লাইটে বোমা আতঙ্ক, তড়িঘড়ি অবতরণ করানো হল উজবেকিস্তানে

রাশিয়ার মস্কো থেকে ২৪৭ জন যাত্রী নিয়ে শনিবার (২১ জানুয়ারি) ভারতের গোয়ায় আসছিল আজুর এয়ার সংস্থার একটি চাটার্ড বিমান। ভারতের আকাশসীমানায় ঢোকার আগেই গোয়া বিমানবন্দরে একটি উড়ো মেইল আসে। ওই মেইলে বলা হয় বিমানটির মধ্যে বোমা রাখা আছে। পুলিশ জানিয়েছে, তারপরই তড়িঘড়ি বিমানটিকে উজবেকিস্তানের দিকে ঘুরিয়ে দেওয়া হয়। সেখানের একটি বিমানবন্দরে জরুরি অবতরণ করে সেটি।

 

ভারতের পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানিয়েছে, আজুর এয়ারের (এজেভি২৪৬৩) ফ্লাইটটি দক্ষিণ গোয়ার ডাবোলিম বিমানবন্দরে ভোর ৪টা ১৫-এর দিকে অবতরণের কথা ছিল। বোম হামলার আতঙ্কের ঘটনায় ভারতের আকাশসীমায় প্রবেশের আগেই নিরাপত্তার স্বার্থে উড়াজাহাজটি ঘুরিয়ে দেওয়া হয়।

ভারতের আকাশ সীমায় ঢোকার আগেই বিমানে বোমা আছে বলে ফোনে হুমকি আসে। সঙ্গে সঙ্গে গোয়া বিমানবন্দরের কর্তৃপক্ষকে বার্তা পাঠানো হয়। যোগাযোগ করা হয় উজবেকিস্তান সরকারের সঙ্গেও। যাত্রীবাহী বিমানটিতে ২৪০ জন যাত্রী এবং ৭ জন ক্রু অবস্থান করছেন। এ বিষয়ে তদন্ত শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এর আগে, গত সোমবার রাতে মস্কো থেকে গোয়ামুখী একটি আন্তর্জাতিক বিমান বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমানের যাত্রীদের মধ্যে। গোয়া এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) কাছে সাহায্য চেয়ে পাঠায় বিমানকর্মীরা। সঙ্গে সঙ্গে পদক্ষেপ গ্রহণ করে বিমানবন্দর কর্তৃপক্ষ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট