চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

১৮ জানুয়ারি, ২০২৩ | ১১:০৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

আপনিও হতে পারেন একটি দ্বীপের মালিক!

নীলাভ-সবুজ পানিতে ঘেরা মধ্য আমেরিকার ইগুয়ানা দ্বীপ। এই আগ্নেয় দ্বীপটি বিক্রি হচ্ছে মাত্র ৩.৭৬ কোটি টাকায়। শুনতে অবাক লাগলেও সত্যি, ভারতের মেট্রো সিটি মুম্বাই বা দিল্লির একটি ফ্ল্যাটের সমান দামে আপনি একটি আস্ত দ্বীপ কিনে ফেলতে পারেন।

এক বিজ্ঞাপনে বিষয়টি জানিয়েছে রিয়েল-এস্টেট ওয়েবসাইট প্রাইভেট আইল্যান্ডস ইনকর্পোরেটেড।

 

এতে বলা হয়, ‘হারিকেন বেল্ট’ (ক্যারিবীয় অঞ্চলের অংশ যা গ্রীষ্মমন্ডলীয় ঝড় এবং হারিকেন প্রবণ)- এর বাইরে পাঁচ একর জমি নিয়ে গঠিত এই দ্বীপ। ইগুয়ানা দ্বীপে তিনটি বেডরুম, দুটি বাথরুম, মোড়ানো বারান্দা, ডাইনিং রুম, বার এবং থাকার জায়গা এবং কিছু আবাসন রয়েছে। সবই একজন আমেরিকান ডেভেলপারের দ্বারা আধুনিক মানের ওপর নির্ভর করে তৈরি। যেখান থেকে স্বচ্ছ নীল-সবুজ পানি আপনার দৃষ্টিকে আকর্ষণ করবে। এই অঞ্চলের সূর্যোদয় এবং সূর্যাস্তের দৃশ্য অতি মনোরম। আমেরিকার কাছে এমন প্রাকৃতিক পরিবেশ অত্যন্ত বিরল। তবে ওয়াইফাই, ফোন এবং টিভি সিগন্যাল উপলব্ধ থাকায় দ্বীপটি বিশ্ব থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন নয়।’

সংস্থাটি আরও জানিয়েছে, একটি সুইমিংপুল এবং একটি হেলিপ্যাড তৈরির জন্য প্রচুর জায়গা রয়েছে এখানে। দ্বীপের পশ্চিমে একটি মাছ ধরার ডকও রয়েছে। দ্বীপের ক্রেতারা চাইলে নিজের ইচ্ছামতো পরিবর্তন আনতে পারেন।

 

এত কম দামে আস্ত একটি দ্বীপ বিক্রির কারণও ব্যাখ্যা করা হয়েছে। আসলে পরিবারের একজন মারা যাওয়ায় মালিক সম্পত্তির দাম কমিয়ে দিয়েছেন। সাইট ম্যানেজার এবং তত্ত্বাবধায়কসহ দীর্ঘমেয়াদী দ্বীপের ক্রুও ইগুয়ানা দ্বীপের নতুন মালিকদের জন্য কাজ চালিয়ে যেতে আগ্রহী।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট