চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

অস্ট্রেলিয়ায় মাঝ-আকাশে দুই হেলিকপ্টারের সংঘর্ষ, নিহত ৪

২ জানুয়ারি, ২০২৩ | ৪:৩৫ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্টের সমুদ্র এলাকায় মাঝ-আকাশে উড়ন্ত অবস্থায় দুটি হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষে অন্তত চারজন নিহত হয়েছেন। এছাড়া এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ৯ জন। তাদের দুই শিশুসহ এক নারীকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয় সময় সোমবার (২ জানুয়ারি) দুপুর ২টায় গোল্ড কোস্টের মেন বিচ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পর্যটকদের কাছে ওই এলাকায় সমুদ্রের ওপরে হেলিকপ্টারে চড়ে চক্কর দেওয়া ব্যাপক জনপ্রিয়। দুর্ঘটনার কবলে পড়া হেলিকপ্টার দুটিও পর্যটকদের উপভোগ করার জন্যই ছিল।

কুইন্সল্যান্ড পুলিশ বলছে, একটি হেলিকপ্টার নেমে আসছিল। একই সময়ে উড্ডয়ন করছিল অন্য একটি হেলিকপ্টার। সেটি আকাশে উড়তেই দুটি হেলিকপ্টারের সংঘর্ষ হয়। এতে সঙ্গে সঙ্গেই একটি হেলিকপ্টার মাটিতে আছড়ে পড়ে।

গোল্ড কোস্টের এই দুর্ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। দুর্ঘটনার পর অস্ট্রেলিয়ার পরিবহন দপ্তর সেখানে উদ্ধার অভিযান শুরু করেছে।

পুলিশ বলছে, দুটি হেলিকপ্টারের সংঘর্ষের ঘটনায় ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া হেলিকপ্টার দুটির আরও অন্তত ৯ যাত্রী আহত হয়েছেন। তাদের মধ্যে দুই শিশু ও একজন নারীর অবস্থা আশঙ্কাজনক।

সমুদ্র সৈকতে বালুর মধ্যে দুর্ঘটনা ঘটায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, টুকরো টুকরো হয়ে ছড়িয়ে রয়েছে দুর্ঘটনার কবলে পড়া একটি হেলিকপ্টার। তবে দ্বিতীয় হেলিকপ্টারটি একেবারে অক্ষত অবস্থায় মাটিতে অবতরণ করে। দুর্ঘটনার পর সমুদ্রসৈকত পর্যটকদের জন্য বন্ধ রাখা হয়েছে।

এদিকে, এই ঘটনার তদন্ত শুরু করেছেন ব্রিসবেন ও ক্যানবেরার পরিবহন দপ্তরের কর্মকর্তারা। আগামী ছয় সপ্তাহের মধ্যে তাদেরকে প্রাথমিক তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন