চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

২৫ ডিসেম্বর, ২০২২ | ১২:১২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দুবাইয়ে দুই সৌদি নারীর মৃত্যুর ঘটনায় বাংলাদেশি-ভারতীয়কে জরিমানা

সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে সড়ক দুর্ঘটনায় সৌদি আরবের ২ নারী নিহতের ঘটনায় এক বাংলাদেশি ও এক ভারতীয়কে সাজা দিয়েছেন দেশটির আদালত।

 

গত জুলাইয়ে দুবাইয়ের রাস্তায় ওই দুর্ঘটনা ঘটে। পরিপ্রেক্ষিতে সম্প্রতি সেই দুজনকে দোষী সাব্যস্ত করেন সেখানকার একটি আদালত। শুক্রবার (২৩ ডিসেম্বর) সাজা ঘোষণা করেন তারা।এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

 

আদালতের রায় অনুযায়ী, বাংলাদেশি ও ভারতীয়কে জরিমানা বাবদ ৪ লাখ দিরহাম (১ কোটি ১৫ লাখ টাকার বেশি) দিতে হবে। তাদের বিস্তারিত পরিচয় জানানো হয়নি।

দোষী সাব্যস্ত হওয়া ভারতীয় ব্যক্তিকে দুই হাজার দিরহাম জরিমানা দিতে হবে। এ ছাড়া নিহত দুই নারীর পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৮০ হাজার দিরহাম দেবেন তিনি। আর বাংলাদেশি ব্যক্তিকে পরিশোধ করতে হবে বাকি ৩ লাখ ১৮ হাজার দিরহাম।

 

প্রসঙ্গত, চলতি বছরের জুলাইয়ে দুবাইয়ের আল বারশা এলাকায় এ সড়ক দুর্ঘটনার ঘটনাটি ঘটেছিল। স্থানীয় একটি সংবাদমাধ্যমে দেওয়া তথ্য অনুযায়ী, সাজা পাওয়া ওই বাংলাদেশি ও ভারতীয় সেদিন বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছিলেন। দুজন আলাদা গাড়িতে ছিলেন।

 

একপর্যায়ে বাংলাদেশি ওই ব্যক্তির গাড়িতে ধাক্কা দেন ভারতীয়। এরপরই এই দুর্ঘটনা ঘটেছে। ওই গাড়িতে একটি সৌদি পরিবার ছিল। দুর্ঘটনার পর গাড়িতে থাকা দুই নারী ঘটনাস্থলেই নিহত হন। আহত হন ওই পরিবারের আরও চার সদস্য।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট