চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

১৩ ডিসেম্বর, ২০২২ | ১১:৫৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

অস্ট্রেলিয়ায় নিখোঁজের সন্ধানে তল্লাশি, গোলাগুলিতে পুলিশসহ নিহত ৬

অস্ট্রেলিয়ায় নিখোঁজ এক ব্যক্তির সন্ধানে গিয়ে আগে থেকে ওঁত পেতে থাকা অস্ত্রধারীদের সঙ্গে গোলাগুলিতে দুই পুলিশসহ ছয়জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন অস্ত্রধারী এবং একজন সাধারণ বাসিন্দা।

সোমবার (১২ ডিসেম্বর) বিকালে দেশটির কুইন্সল্যান্ডের ব্রিসবেনে এ ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি‘র খবরে বলা হয়, ব্রিসবেন থেকে প্রায় ২৭০ কিলোমিটার দূরের উইঅ্যাম্বিয়ায় তল্লাশি চালাতে যায় পুলিশ। সেখানে আগে থেকেই ওঁত পেতে থাকা অস্ত্রধারীরা তাদের ওপর গুলি চালায়। জবাবে পুলিশও পাল্টা গুলি চালাতে থাকে। এ সময় তিন সন্দেহভাজন অস্ত্রধারী নিহত হয়। পুলিশ জানিয়েছে, তারা এখনো এ হামলার কারণ সম্পর্কে অবগত না।

 

পুলিশ জানায়, সোমবার বিকেলে চার পুলিশ কর্মকর্তা ওই এলাকায় যান। ঘটনাস্থলে পৌঁছানো মাত্রই কনস্টেবল ম্যাথু আর্নল্ড (২৬) এবং র‌্যাচেল ম্যাক্রোকে (২৯) গুলি করে হত্যা করা হয়। অস্ত্রধারীদের অনবরত গুলি বর্ষণে আরও এক পুলিশ সদস্য আহত হয়ে ঘটনাস্থলেই পড়ে যান। অপর সদস্য কোনমতে পালিয়ে যেতে সক্ষম হন। দুই পুলিশ সদস্য ছাড়াও এ ঘটনায় স্থানীয় এক বাসিন্দাও নিহত হন। তবে এখনও নিহত ওই ব্যক্তি এবং তিন অস্ত্রধারীর নাম জানা যায়নি।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ এ ঘটনাকে অস্ট্রেলীয়দের জন্য ‘হৃদয়বিদারক দিন’ বলে আখ্যা দিয়েছেন।

কুইন্সল্যান্ডের পুলিশ কমিশনার ক্যাটরিনা ক্যারল এ ঘটনাকে উল্লেখ করেছেন ‘অকল্পনীয় এক ট্র্যাজেডি’ বলে। তিনি বলেন, ওই পুলিশ কর্মকর্তাদের কোন সুযোগ দেয়া হয়নি। বাকি দুজন যারা জীবিত, তারাও আসলে ভাগ্যের জোরে অলৌকিকভাবে বেঁচে ফিরেছেন। তদন্ত চলছে। প্রাথমিকভাবে আমরা দেখতে পেয়েছি এ ঘটনায় ভারী অস্ত্র ব্যবহার করা হয়েছে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট