চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১২ ডিসেম্বর, ২০২২ | ১:৩২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ইতালির ক্যাফেতে বন্দুক হামলা, প্রধানমন্ত্রীর বান্ধবীসহ নিহত ৩

ইতালির একটি ক্যাফেতে বন্দুক হামলায় দেশটির প্রধানমন্ত্রী মেলোনির এক বান্ধবীসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় আরও চারজন আহত হন। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে ৫৭ বছর বয়সী একজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

রবিবার (১১ ডিসেম্বর) দেশটির রাজধানী রোমে এ ঘটনা ঘটে।

 

প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি নিহত নারীদের একজনকে তার বন্ধু নিকোলেত্তা গোলিসানো বলে উল্লেখ করেছেন। নিহত অন্য নারীদের নাম হলো এলিসাবেত্তা সিলেঞ্জি ও সাবিনা স্পের‍্যান্দিয়া। আহতদের মধ্যে দু’জন নারী ও দু’জন পুরুষ রয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

এক ফেসবুক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘সুন্দর ও সুখী মানুষ হিসেবে আমি আমার বান্ধবীকে সব সময় মনে রাখব। নিকোলেত্তা ছিলেন একজন আত্মপ্রত্যয়ী মা, একজন আন্তরিক ও বিচক্ষণ বন্ধু, একজন শক্তিশালী ও নরম মনের মানুষ। ঘটনাটি দ্রুত তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

 

ধারণা করা হচ্ছে, কমিটির লোকজনের সঙ্গে হামলাকারীর পূর্ব বিরোধের জেরে এ হামলা হতে পারে। কমিটির ভাইস-প্রেসিডেন্ট লুসিয়ানা সিওরবা ওই ক্যাফেতে উপস্থিত ছিলেন। তিনি বলেন, ওই বন্দুকধারী গুলি চালানোর আগে ‘আমি তোমাদের সবাইকে মেরে ফেলবো’ বলে চিৎকার করতে করতে বারে প্রবেশ করেন। এরপর এলোপাতাড়ি গুলি চালান। এতেই হতাহতের ঘটনা ঘটে।

উল্লেখ্য, চলতি বছরের অক্টোবরে দেশটির প্রথম নারী প্রধানমন্ত্রী হন ইতালির উগ্র ডানপন্থী ব্রাদার্স অব ইতালি পার্টির নেতা জর্জিয়া মেলোনি। তার মাধ্যমে দলটি প্রথমবারের মতো সরকার পরিচালনায় আসে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট