চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১০ ডিসেম্বর, ২০২২ | ৮:১৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

তামিলনাড়ুতে আঘাত করেই থামল মানদৌস, নিহত ৪

ভারতের তামিলনাড়ুতে ঘূর্ণিঝড় মানদৌসের আঘাতে চারজনের প্রাণহানি হয়েছে। তবে উপকূলে আছড়ে পড়ার পর ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে যায় জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

শনিবার (১০ ডিসেম্বর) মানদৌসের প্রভাবে দক্ষিণাঞ্চলের এ রাজ্যের বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। এতে ভোগান্তিতে পড়েন স্থানীয় বাসিন্দারা। এর আগে শুক্রবার রাতে তামিলনাড়ু ও পুদুচেরি উপকূলে আছড়ে পড়ে মানদৌস।

 

প্রতিবেদনে বলা হয়, আঘাত হানার সময় ঘূণিঝড়টি ঘণ্টায় সর্বোচ্চ ৮৫ কিলোমিটার বেগে ভারতের তামিলনাড়ু ও পুদুচেরি উপকূলে আছড়ে পড়ে। ঝড়ের প্রভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ঘরবাড়ি, রাস্তাঘাটসহ বিভিন্ন স্থাপনা। দক্ষিণ আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপ থেকে এ ঘূর্ণিঝড়ের উৎপত্তি বলে জানিয়েছে দেশটির আবহাওয়া দপ্তর। শক্তিশালী এ ঝড়ের ক্ষয়ক্ষতির পরিমাণ কমাতে আগে থেকেই সতর্ক ছিল প্রশাসন। ভারি বৃষ্টিতে ভূমিধসের আশঙ্কায় সতর্কতা জারি করে কর্তৃপক্ষ। এছাড়াও, তামিলনাড়ুর ওই জেলাগুলোতে রেড এলার্ট জারি করা হয়।

চেন্নাইয়ের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সেখানে ১১৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তাছাড়া শত শত গাছ উপড়ে গেছে। এক্ষেত্রে এরই মধ্যে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। অনেক জায়গা পানিতে তলিয়ে গেছে। এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন বহু এলাকা।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট