চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৬ নভেম্বর, ২০২২ | ১১:১১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ব্রাজিলের দুই স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত ৩

ব্রাজিলের দক্ষিণপূর্ব অঞ্চলের দুটি স্কুলে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে অন্তত ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরও ১১ জন। স্থানীয় সময় শুক্রবার (২৫ নভেম্বর) দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঞ্চলে এই হতাহতের ঘটনা বলে নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ। সিএনএন-এর এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

 

প্রতিবেদনে বলা হয়, ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য এস্পিরিটো সান্তোর আরাক্রুজ শহরের দুটি স্কুলে গুলিবর্ষণ করে বন্দুকধারী।

 

বিষয়টি নিশ্চিত করে শহরটির মেয়র লুইস কার্লোস কৌতিনিয়ো স্থানীয় সংবাদমাধ্যম সিবিএন রেডিওকে বলেছেন, ‘শুক্রবার সকালে বন্দুকধারী এবং একদল সন্ত্রাসী স্কুলে হামলা চালিয়ে তিন শিক্ষক ও এক কিশোরীকে হত্যা করে। ’

 

এস্পিরিটো সান্তোর গভর্নর রেনাটো কাসাগ্রান্ডে শুক্রবার এক টুইটার পোস্টে নিশ্চিত করেছেন যে, “নিরাপত্তা দল হামলাকারীকে পাকড়াও করেছে। তার বয়স ১৬ বছর, যে কিনা আরাক্রুজের দুটি স্কুলে হামলা চালায়। অপূরণীয় ক্ষতি ও শোক প্রকাশে আমি তিন দিনের সরকারি শোক ঘোষণা করেছি। আমরা কারণ অনুসন্ধান চালিয়ে যাব এবং শীঘ্রই আমরা নতুন ব্যাখ্যা পাব। “

 

ব্রাজিলে এই ধরনের সহিংসতা তুলনামূলকভাবে বেশ কম। ২০১১ সালে সর্বশেষ এই ধরনের সবচেয়ে ভয়ংকর ঘটনা ঘটেছিল। সে সময় একটি স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১২ শিশু মারা গিয়েছিল।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট